বগুড়া বিএনপির কার্যালয়ে অগ্নিসংযোগ

বগুড়া শহর বিএনপি কার্যালয়ে হামলা ও ভাঙচুরের পর
বগুড়া শহর বিএনপি কার্যালয়ে হামলা ও ভাঙচুরের পর

সুরমা টাইমস ডেস্কঃ ক্ষমতাসীন দলের লাঠি মিছিল থেকে বগুড়া জেলা বিএনপি কার্যালয়ে অগ্নিসংযোগ করেছে ছাত্রলীগ, যুবলীগ ও স্বেচ্ছাসেবক লীগের নেতাকর্মীরা। একই সময় তারা যুবদলের কার্যালয়ে ভাঙচুর চালায়।
শুক্রবার রাত ৮ টা থেকে সাড়ে ৮টা পর্যন্ত আধাঘণ্টা ধরে এ ঘটনা ঘটায় উত্তেজিত নেতাকর্মীরা।
কিছুদিন আগে বিএনপির মিছিল থেকে আওয়ামী লীগের ব্যানার- ফেস্টুন ভাঙচুর করা হয়েছিল। ওই ঘটনার প্রতিবাদেই ক্ষমতাসীন দলের নেতাকর্মীরা বিএনপি জেলা কার্যালয়ে অগ্নিসংযোগসহ যুবদল কার্যালয়ে ভাঙচুর চালায় বলে দলীয় সূত্রে জানা গেছে।
পুলিশ ও প্রত্যক্ষদর্শীরা জানায়, রাত ৮টার দিকে জেলা আওয়ামী লীগ কার্যালয়ের সামনে থেকে লাঠিমিছিল বের করে ছাত্রলীগ, যুবলীগ ও স্বেচ্ছাসেবকলীগের নেতাকর্মীরা। মিছিলটি সাতমাথা ও থানার মোড় হয়ে ঘুরে শহরের নবাববাড়ি সড়কে জেলা বিএনপি কার্যালয়ে পৌছালে নেতাকর্মীরা উত্তেজিত হয়ে পড়ে। ঘটনার সময় দলীয় কার্যালয়ের কলাপসিবল গেট বন্ধ থাকায় বাইরে থেকে অগ্নিসংযোগ করা হয়।
এরপর মিছিলটি শহরের গালাপট্টি এলাকায় গিয়ে বিএনপির শহর কার্যালয়েও অগ্নিসংযোগ করে। এরপর সেখান থেকে শহরের সাতমাথা এলাকায় শহর যুবদল অফিসে হামলা চালিয়ে ভাঙচুর করা হয়। পুলিশি হস্তক্ষেপে নেতাকর্মীরা অগ্নিসংযোগ না করেই আওয়ামী লীগ কার্যালয়ে ফিরে যায়।
পরে পুলিশ, স্থানীয় লোকজন ও ফায়ার সার্ভিসের কর্মীরা গিয়ে দলীয় কার্যালয়ের আগুন নিভিয়ে ফেলে। বগুড়া সদর পুলিশ ফাঁড়ির ইনচার্জ (উপ-পরিদর্শক) মঞ্জুরুল হক ভুঞা জানান, পুলিশের তাৎক্ষণিক হস্তক্ষেপে তেমন কোনো ক্ষয়ক্ষতি হয়নি। পরিস্থিতি পুলিশের নিয়ন্ত্রণ রয়েছে।