সালমান শাহ্ কে পরিকল্পিতভাবে হত্যা করা হয়েছিল

সালমান শাহ’র নামে ঢাকা ও সিলেটে সড়ক, এফডিসির একটি ফ্লোর, সিলেট স্টেডিয়ামের নামকরণ ও সালমান শাহ জাদুঘর স্থাপনের দাবি

salmansah pic-3সুরমা টাইমস ডেস্কঃ সালমান শাহ ঐক্যজোটের ডাকে সিলেটে অনুষ্টিত হয়ে গেলো সালমান শাহ ভক্তদের মিলন মেলা। মৃত্যুর ১৮ বছর পর কয়েক হাজার ভক্ত সিলেটের রেজিস্ট্রারী মাঠে উপস্থিত হয়ে স্মরণ করলেন সালমান শাহকে। আর এতে অংশ নেন গোটা দেশের ভক্তরা।
ভক্তদের মিলন মেলায় রেজিস্ট্রারী ময়দান কানায় কানায় ভরপুর হয়ে উঠিছিলো। আর এতে উপস্থিত হতে ঢাকা থেকে এসেছিলেন চিত্র জগতের তারকাও। মহাসমাবেশে উপস্থিত হাজার কন্ঠে মুখে ছিলো সালমান শাহ হত্যার বিচার দাবি।
বিশাল সমাবেশে আবেগাপ্লত বক্তব্য রাখেন সালমান শাহ মা নীলা চৌধুরী। এ সময় কান্নায় ভেঙ্গে পড়েন রেজিষ্টারী মাঠে উপস্থিত থাকা সকল বয়সী ভক্তরা। এ সময় নীলা চৌধুরী সালমান শাহ দেশের সম্পদ ছিলেন দাবি করে বলেছেন, ‘সালমান সাহ আত্মহত্যা করেনি। তাকে হত্যা করা হয়েছে। দীর্ঘ ১৮ বছর ধরে তিনি এক নাগারে এ কথাই বলে আসছি। কিন্তু কেউ তার কথা কান দিচ্ছে না।’
salmansah pic-2তিনি বলেন, সালমান শাহ আত্মহত্যা করেছে যারা বলেন তাদের স্পষ্ট প্রমান দেখিয়ে কথা বলতে হবে। প্রমান না দেখাতে পারলে সেটি বিশ্বাস করা যাবে না। সালমান শাহ হত্যার ঘটনায় তিনি দেশের চলচ্চিত্র জগতে আতংক নেমে এসেছিলো। তিনি প্রধানমন্ত্রীর কাছে আকুল আবেদন জানিয়ে বলেন, আপনার কাছে প্রিয় ছিল সালমান শাহ। সুতরাং এই নায়ককে এভাবে মেরে ফেলবে কোনো বিচার হবে না তা হয় না। এ জন্য তিনি প্রধানমন্ত্রীর সহায়তা কামনা করেন।
salmansah pic-1অনুষ্টানে অভিনেতা আহমেদ শরীফ বলেন, সালমান শাহ ছিলেন বাংলা ছবির আধুনিক নায়ক। তার শুন্যতা কোনো দিন পুরন হওয়ার নয়। তিনি সালমান শাহ ঐক্যজোটে উপস্থাপিত দাবিগুলোর সঙ্গে একাত্মতা প্রকাশ করেন।
কন্ঠশিল্পী আগুন বলেন, সালমান আমার ভাল বন্ধু ছিলো। তিনি সালমান শাহ’র হত্যার বিচার দাবি করেন। এ ব্যাপারে সরকারকে সচেষ্ট হওয়ার আহবান জানান।
সমাবেশ থেকে সিলেটের দাড়িয়াপাড়া সড়ক ও সিলেট স্টেডিয়ামের নাম সালমান শাহ’র নামে রাখার দাবি জানান। একই সঙ্গে ঢাকা ও সিলেটে দুটি মিউজিয়াম স্থাপন ও এফডিসির একটি ফোর এবং ফটক সালমান শাহ’র নামে রাখারও দাবি জানানো হয়। একই সঙ্গে সালমান শাহ অভিনিত ছবিগুলো সংরক্ষন করতে সরকারের কাছে দাবি জানানো হয়।
সালমান শাহ ঐক্যজোটের আহবায়ক মো. আলমগীর কুমকুম এর সভাপতিত্বে ও সিনিয়র যুগ্ন আহবায়ক মো, জসিম উদ্দিনের পরিচালনায় সমাবেশে স্বাগত বক্তব্য রাখেন সদস্য সচিব রাশেদুজ্জামান রাশেদ। আরও বক্তব্য রাখেন, নবাগত নায়ক শামস আক্তার, কাউন্সিলর রাজিক মিয়া, হিন্দু খ্রিষ্টান বৌদ্ধ পরিষদের সাবেক ট্রাস্টি নেহার রঞ্জন দাস বাচ্চু, নিরাপদ সড়ক চাই সিলেট জেলার সহ সভাপতি এপেক্সিয়ান এম ইকবাল হোসেন, বিশিষ্ট রাজনীতিবিদ মহিদুল ইসলাম লোপা, ছাত্রনেতা রোটা. জাহেদ আহমদ তালুকদার, সালমান শাহ ঐক্যজোটের যুগ্ন আহবায়ক আফতাবুল কামাল রেকি, মেরাজ আম্বিয়া, রেজওয়ান হোসাইন, মোস্তাক সাইদ, সদস্য নবি হোসেন নবি, ইমন মাহমুদ পান্না, সালমান, সায়মন, মনিরুজ্জামান খান সোহাগ, ছাত্রনেতা জসিম উদ্দিন, শাহজামাল, জহিরুল ইসলাম, বিপ্র দাশ বিশু বিক্রম, আমিনুল ইসলাম প্রমুখ।
এদিকে সন্ধ্যায় রেজিস্ট্রারী মাঠে সাংস্কৃতিক অনুষ্টানের আয়োজন করা হয়। এ অনুষ্টানে সালমান শাহ অভিনিত ছায়াছবির গান পরিবেশন করা হয়। কণ্ঠশিল্পী আগুন, কুমার জয়ন্ত লাল জলু, নুপুর সঙ্গীতালয়ের শিল্পী সহ অনেকেই গান পরিবেশন করেন।