ভোলাগঞ্জে বহাল তবিয়তে চাঁদাবাজী ও বোমামেশিন চলছে

বন্ধ না হলে দূর্বার আন্দোলনের হুমকি আওয়ামীলীগের

bholaganjসন্ত্রাসী চাঁদাবাজ, খুনি, পাথর শামীম, এডভোকেট মাহফুজ ও এডভোকেট আজমলের নেতৃত্বে ভোলাগঞ্জ পাথর কোয়ারীতে চাঁদাবাজী ও অবৈধ বোমামেশিন দ্বারা পাথর উত্তোলন বন্ধ না হলে কঠোর কর্মসূচীর হুশিয়ারীর ঘোষণা দিয়েছেন কোম্পানীগঞ্জ উপজেলা আওয়ামীলীগ ও অঙ্গসংগঠনের নেতৃবৃন্দ। গতকাল মঙ্গলবার (২রা ডিসেম্বর) সিলেটের বিভাগীয় কমিশনার, জেলা প্রশাসক, পুলিশের ডিআইজি ও পুলিশ সুপার বরাবরে পৃথক পৃথক স্মারকলিপিতে এই হুশিয়ারী উচ্ছারণ করেন।

কোম্পানীগঞ্জ উপজেলা আওয়ামীলীগের সভাপতি বীরমুক্তিযোদ্ধা আলী আমজদ ও সাধারণ সম্পাদক আপ্তাব আলী কালা মিয়া স্বাক্ষরিত এক স্মারকলিপিতে নেতৃবৃন্দ অভিযোগ করেন দেশের বৃহৎ পাথর কোয়ারীর ভোলাগঞ্জে উপজেলা প্রশাসনের ১৪৪ ধারা ও হাইকোটের আদেশ অমান্য করে স্থানীয় সন্ত্রাসী চাঁদাবাজ, পাথর শামীম, এডভোকেট মাহফুজ ও এডভোকেট আজমল আওয়ামীলীগের নাম ভাঙ্গিয়ে স্থানীয় মস্তানবাহীনি দ্বারা ভোলাগঞ্জ পাথর কোয়ারী থেকে অবৈধ বোমামেশিনের মাধ্যমে পাথর উত্তোলন করে দেশের ঐতিহ্যবাহী ভোলাগঞ্জ ষ্টোন ক্রাশিং প্লান্ট (ব্যাংকার) এলাকা ধ্বংস করে দিচ্ছে। পাশাপাশি বোমামেশিনের মাধ্যমে পাথর উত্তোলন করে পরিবেশ বিধ্বংসী করছে। এছাড়াও খনিজ মন্ত্রণালয়ের আওতাধীন ভোলাগঞ্জ কোয়ারীর রয়েলিটি খাস কালেকশন নাম মাত্র মূল্যে ইজারা দিয়ে চাঁদাবাজ খুনি পাথর শামীম, এডভোকেট মাহফুজ ও এডভোকেট আজমল কোটি কোটি টাকা আত্মসাৎ করে চলেছে। নেতৃবৃন্দ কোয়ারীর খাসকালেশনের ইজারা প্রকাশ্যে লিলামের মাধ্যমে প্রদানের জন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষের প্রতি জোরদাবী জানান। অন্যথায় কোম্পানীগঞ্জ আওয়ামীলীগ হরতাল, অবরোধসহ কঠিন কর্মসূচী ঘোষণা করবেন বলে হুশিয়ালী উচ্ছারণ করেন।
স্মারকলিপিতে উল্লেখ করা হয় কোম্পানীগঞ্জের যুবলীগ নেতা আব্দুল আলী হত্যা কান্ডের অন্যতম আসামী হওয়া সত্ত্বেও পুলিশ তাদেরকে কে গ্রেফতার করছে না। তাদের নেতৃত্বে এখনও ভোলাগঞ্জ কোয়ারীতে লুটপাট, চাঁদাবাজী ও শ্রমিক নির্যাতন অব্যাহত রয়েছে। দলের নাম ভাঙ্গিয়ে কতিপয় ব্যক্তি কোম্পানীগঞ্জে আওয়ামীলীগ ও বর্তমান সরকারের ভাবমূর্তি নষ্ট করছে।
তা কোনভাবেই উপজেলা আওয়ামীলীগ মেনেনিতে পারে না। তাদের অপকর্মের দায়ভার কোনভাবেই আওয়ামীলীগ নিতে পারে না। সুতরাং তাদের বিরুদ্ধে দ্রুত আইনী ব্যবস্থা গ্রহনের জন্য প্রশাসনের প্রতি জোরদাবী জানান।
স্মারকলিপিতে উপজেলা আওয়ামীলীগ ও অঙ্গসংগঠনের নেতৃবৃন্দের মধ্যে স্বাক্ষর করেন উপজেলা আওয়ামীলীগ সভাপতি আলী আমজদ, সহ-সভাপতি আব্দুল হান্নান, মোঃ আবু বক্কর সিদ্দিক, সাধারণ সম্পাদক আপ্তাব আলী কালা মিয়া চেয়ারম্যান, যুগ্ম সম্পাদক হুমায়ুন কবির মছব্বির, সাংগঠনিক সম্পাদক মোঃ ইয়াকুব আলী, উত্তর রণিখাই ইউ/পি চেয়ারম্যান ফরিদ আহমদ, ইছাকলস ইউ/পি চেয়ারম্যান এখলাছুর রহমান, কোম্পানীগঞ্জ শ্রমিকলীগের সভাপতি আব্দুল ওয়াদুদ, সাধারণ সম্পাদক শামছুল হক, সাংগঠনিক সম্পাদক মোঃ নুরুল ইসলাম, কোম্পানীগঞ্জ উপজেলা কৃষকলীগের সভাপতি মোঃ রশিদ আলী, সাধারণ সম্পাদক মোহাম্মদ আলী, পশ্চিম ইসলামপুর ইউ/পি আওয়ামীলীগ মোঃ রফিক আহমদ, সাধারণ সম্পাদক আব্দুল আলী, পূর্ব ইসলামপুর ইউ/পি সভাপতি মোঃ মুল্লুক হোসেন, সাধারণ সম্পাদক কিশোর রঞ্জন দে, দক্ষিণ রণিখাই ইউ/পি আওয়ামীলীগ সভাপতি আব্দুল হাশিম, সাধারণ সম্পাদক নরেশ চন্দ্র দাস, তেলিখাল ইউনিয়ন আওয়ামীলীগ সভাপতি মো ঃ কমর উদ্দিন, সাধারণ সম্পাদক আনছার উদ্দিন, ইছাকলস ইউ/পি আওয়ামীলীগ সভাপতি জাহিদ আল হাসান, সাধারণ সম্পাদক আছার মিয়া, উত্তর রণিখাই ইউ/পি আওয়ামীলীগ সভাপতি কালা মিয়া, সাধারণ সম্পাদক কৃষধন সিংহ, উপজেলা যুবলীগের আহবায়ক ইকবাল হোসেন, যুগ্ম আহবায়ক শাহ আলম, শৈলেন চন্দ্র নাথ, মুজিবুর রহমান, উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক গোলজার হোসেন, উপজেলা আওয়ামীলীগের আইন বিষয়ক সম্পাদক অকিল চন্দ্র বিশ্বাস, প্রচার সম্পাদক বজলু মিয়া পাঠান, মুক্তিযোদ্ধা বিষয়ক সম্পাদক ও মুক্তিযোদ্ধা সংসদের ডেপুটি কমান্ডার শফিউদ্দিন রেনু, বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক খলিলুর রহমান, দপ্তর সম্পাদক আনোয়ার হোসেন বাবুসহ ৪৮জন বিভিন্নস্তরের নেতাকর্মী স্মারকলিপিতে স্বাক্ষর করেন। বিজ্ঞপ্তি