লন্ডনে তারেক-শমসের বৈঠক নিয়ে সংশয়!

Tareq Zia and Shomsherসুরমা টাইমস ডেস্কঃ বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানের সঙ্গে দেখা করতে শনিবার লন্ডনের উদ্দেশ্যে দেশ ছাড়লেন শমসের মবিন চৌধুরী। অনেকটা গোপনীয়ভাবে শমসের মবিন চৌধুরীর দেশ ত্যাগ ও যুক্তরাঝ্যে অবস্থারত তারেক রহমানের সঙ্গে সাক্ষাত নিয়ে নানা আলোচনা চলছে দলের ভিতর বাইরে।
জানা গেছে, এর আগেও তিনি লন্ডনে গিয়ে তারেক রহমানের সঙ্গে দেখা করতে ব্যর্থ হয়েছেন। এবারও তিনি তারেক জিয়ার সঙ্গে দেখা করতে পারবেন কি না তাতে সন্দেহ রয়েছে। আর যদিও দেখা ও বৈঠকের সুযোগ পান তাতে তিনি সিলেট বিএনপিতে কতটুকু কর্তৃত্ব করতে পারবেন-তা নিয়েও যতেষ্ট সংশয় রয়েছে।
নাম প্রকাশ না করার শর্তে সিলেট বিএনপির শমসের অনুসারী একাধিক নেতা শমসের মবিনের যুক্তরাজ্যের উদ্দেশ্যে দেশ ত্যাগ ও সেদেশে অবস্থানরত তারেক রহমানের সঙ্গে তার বৈঠক হওয়ার বিষয়টি নিশ্চিত করে জানিয়েছে, ব্রিটিশ পার্লামেন্টে আয়োজিত একটি অনুষ্ঠানে অংশগ্রহণের উদ্দেশ্যেই শনিবার শমসের মবিন ঢাকা ছেড়েছেন। যুক্তরাজ্যে অবস্থানকালে তিনি তারেক রহমানের সঙ্গেও বৈঠক করার কথা রয়েছে।
সূত্রমতে, বিএনপির সিনিয়র ভাইস-চেয়ারম্যান তারেক রহমানের সাথে শমসের মুবিনের বৈঠক হলে তাতে সাম্প্রতিককালে সিলেট মহানগর বিএনপি, জেলা ও মহানগর ছাত্রদলের কমিটি নিয়ে অসন্তোষের বিষয়টি গুরুত্ব পাবে। পাশাপাশি সিলেট জেলা বিএনপির কমিটি পুর্নাঙ্গ এবং জেলা ও মহানগর যুবদলের কমিটি গঠনের ব্যাপারেও আলোচনা হতে পারে। আগামী ২৮ নভেম্বর শমসের মবিনের দেশে ফেরার কথা রয়েছে।