এক্সেলসিয়র সিলেট-এ কার্ডিফ সিটি কাউন্সিলের প্রতিনিধি দলের মতবিনিময় সভা

সিটি অব কার্ডিফ এন্ড কাউন্টি কাউন্সিল ইউকে’র ডেপুটি লর্ড মেয়র আলী আহমদের নেতৃত্বে ২৪ সদস্যের একটি প্রতিনিধি দল ২৬ অক্টোবর সিলেট সফরে এসেছেন। তারা ২ নভেম্বর পর্যন্ত বাংলাদেশের প্রথম ইকোপার্ক বেইজড্ হোটেল এন্ড রিসোর্ট এক্সেলসিয়র সিলেটে অবস্থান করবেন।
২৬ অক্টোবর সিলেট আগমনের পর ঐদিন অপরাহ্নে এক্সেলসিয়র সিলেট হোটেল এন্ড রিসোর্টে তারা এক মতবিনিময় সভায় মিলিত হন। এতে সাংবাদিক সহ সিলেট অঞ্চলের গুরুত্বপূর্ণ ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।
মতবিনিময় সভায় বক্তব্য রাখেন দৈনিক জালালাবাদ-এর সহকারী সম্পাদক ও সময় ২৪-এর সিনিয়র সাংবাদিক নিজাম উদ্দীন সালেহ এবং এক্সেলসিয়র সিলেট-এর পক্ষে জেনারেল ম্যানেজার হুমায়ূন কবীর ও আন্তর্জাতিক খ্যাতি সম্পন্ন আর্কিটেক্ট সাইমন মিয়া।
এতে প্রধান অতিথি ছিলেন সিটি অব কার্ডিফ এন্ড কাউন্টি কাউন্সিল-এর ডেপুটি মেয়র কাউন্সিলর আলী আহমদ। উপস্থিত ছিলেন ওয়েলস্ বাংলাদেশ চেম্বার অব কমার্স-এর ভাইস চেয়ারম্যান আনা মিয়া, বাংলাদেশ এসোসিয়েশন কার্ডিফ-এর ট্রাস্টি সিরাজ আলী, এসোসিয়েশনের চেয়ারম্যান আবদুল মজিদ, ওয়েলস বাংলাদেশ চেম্বার অব কমার্স-এর চেয়ারম্যান দিলাবর হোসেন, যুক্তরাজ্যের রোথপার্ক প্রাইমারী স্কুলের শিক্ষিকা হেজেল তুহামি ও সহকারী শিক্ষিকা সুলতানা খায়রুল, কিচেনার প্রাইমারী স্কুলের শিক্ষিকাদ্বয় জ্যানেট রোজ মেরী প্যারি মাস্তো ও র‌্যাচেল ম্যারি উইলিয়ামস্, মেইনডী প্রাইমারী স্কুলের কেএসটু ফেইজ লীডার সেলিনা স্মিথ, মেইনডী প্রাইমারী স্কুলের ডেপুটি হেড মাস্টার মার্ক স্মিথ, ফিটজালান হাইস্কুলের শিক্ষিকা জুলি অ্যান এইটকেন, কার্ডিফ হাইস্কুলের শিক্ষিকা নাতালি জোন্স, কার্ডিফ এন্ড ডেইল কলেজের থেরেসা কাদাচ, সেভার্ন প্রাইমারী স্কুলের শিক্ষিকা জুডিথ অ্যালেন, কার্ডিফ কাউন্সিল-এর ইন্টারন্যাশনাল লিংকিং অফিসার এমিলি ডেলি, স্টিফেন জোসেফ ডেলি, ‘দ্য মিলেনিয়াম’ শপিং কমপ্লেক্স, সিলেট-এর স্বত্বাধিকারী হোসেন আহমদ, রুনেল রাজ রেস্টুরেন্ট, ব্রিস্টল-এর স্বত্বাধিকারী মুসলেহ আহমেদ, ডব্লিউবিসিসি’র পরিচালক মনোহর আলী, স্টার অব ওয়ালস, কার্ডিফ-এর স্বত্বাধিকারী আসকা মিয়া, ডব্লিউসিসি সেক্রেটারী জেনারেল মাহবুব নূর, মাছ বাজার হালাল ট্রেড লিমিটেড-এর পরিচালক মুকতার আহমেদ এবং ইউরো ফুডস ইউকে লিমিটেড-এর পরিচালক রহিম মিয়া।
অনুষ্ঠান সমন্বয় ও পরিচালনা করেন দৈনিক প্রভাতবেলা সম্পাদক কবীর আহমদ সোহেল। অতিথিদের সম্মানে এক্সেলসিয়র সিলেট হোটেল এন্ড রিসোর্ট-এর পক্ষ থেকে মধ্যাহ্ন ভোজ পরিবেশন করা হয়।
প্রতিনিধি দল সিলেট অঞ্চলে অবস্থানকালে আন্তর্জাতিক মানের পাঠদান পদ্ধতি, শিক্ষা প্রতিষ্ঠানের পরিবেশ ও শিক্ষকের মান উন্নয়নের লক্ষ্যে ব্রিটেনের কার্ডিফ সিটির বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের সাথে সিলেট ও মৌলভীবাজারের ৭টি স্কুল ও কলেজের পার্টনারশীপ লিংক স্থাপন এবং বৈদেশিক শিক্ষার অভিজ্ঞতা বিনিময় করবেন। বিজ্ঞপ্তি