স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের অনুরোধ পেলে উদ্যোগ নেবে পররাষ্ট্র

noor hussainসুরমা টাইমস ডেস্কঃ নারায়াণগঞ্জে সাত খুনের মামলার প্রধান আসামি নূর হোসেনকে দেশের ফিরিয়ে আনতে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের অনুরোধ পেলে উদ্যোগ নেবে পররাষ্ট্র মন্ত্রণালয়। রোববার নিজ দপ্তরে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে একথা জানান পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহারিয়ার আলম।
এর আগে গতকাল শনবিার রাতে ভারতের কলকতায় দুই সহযোগীসহ গ্রেপ্তার হন নারয়াণগঞ্জ সিটি করপোরেশনের কাউন্সিলর নূর হোসেন। রোববার তার ৮ দিনের রিমান্ড মঞ্জুর করেছেন কলকাতার একটি আদালত।
পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম বলেন, ‘নূর হোসেনকে গ্রেপ্তার বিষয়ে ভারত এখনো আনুষ্ঠানিকভাবে বাংলাদেশকে কিছু জানায়নি। গণমাধ্যম মারফত পররাষ্ট্র মন্ত্রণালয় বিষয়টি অবহিত হয়েছে।’
নূর হোসেনকে ফেরানোর বিষয়ে তিনি বলেন, ‘এখন স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের আনুষ্ঠানকি অনুরোধ পেলেই যত দ্রুত সম্ভব নূর হোসেনকে দেশে ফেরানোর উদ্যোগ নেয়া হবে।’
কাউন্সিলর নজরুল ইসলামসহ সাত জনকে অপহরণ ও খুনের ঘটনার পরপরই পলাতক রয়েছেন নূর হোসেন। ভারতের সঙ্গে বন্দী প্রত্যর্পণ চুক্তির আওতায় দ্রুততম সময়ে নূর হোসেনকে ফিরিয়ে এনে বিচারের মুখোমুখি করা সম্ভব বলে জানান পররাষ্ট্র প্রতিমন্ত্রী।