এ বছরের শেষের দিকে প্রেসিডেন্ট নির্বাচনের সিদ্ধান্ত

Hilary clintonসুরমা টাইমস ডেস্কঃ সাবেক মার্কিন পররাষ্ট্রমন্ত্রী হিলারি ক্লিনটন আগামী প্রেসিডেন্ট নির্বাচনে লড়বেন কিনা তা নিয়ে আরও পরে সিদ্ধান্ত নেবেন। তিনি বলেছেন, তার নিজ দল ডেমোক্রেট দলের সম্ভাব্য প্রতিদ্বন্দ্বীরা তাদের পছন্দ মতো এগুতে পারেন।
এবিসি নিউজের সঙ্গে সাক্ষাৎকারে তিনি জানিয়েছেন, বর্তমানে তিনি তাঁর লেখা নতুন বইয়ের প্রচারণায় বেশি মনোনিবেশ করেছেন। এর পাশাপাশি নিজের ডেমোক্রেট সহকর্মীদের আসন্ন মধ্যবর্তী নির্বাচনে সাহায্য করতে মনোযোগ দিয়েছেন।
২০১৬ সালে অনুষ্ঠেয় মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনে অংশ নেয়া প্রসঙ্গে হিলারী বলেছেন, ‘এ বছরের শেষের দিকে এ ব্যাপারে সিদ্ধান্ত গ্রহণের পর্যায়ে থাকবেন। আমি এ বছর দেশব্যাপী সফর, বইয়ের প্রচারণা ও আসন্ন মধ্যবর্তী নির্বাচনে দলকে সাহায্য করতে চাই। তারপর একটা লম্বা বিশ্রাম নিয়ে, সিদ্ধান্ত নেয়ার ক্ষেত্রে করণীয় নির্ধারণ করতে আমার ইতিবাচক ও নেতিবাচক দিক নিয়ে ভাববো।’
ক্লিনটন পত্নী আরও বলেন, অন্য সম্ভাব্য ডেমোক্রেট প্রতিদ্বন্দ্বীরা নিজেদের ভবিষ্যৎ পরিকল্পনা নিয়ে স্বাধীনভাবে এগুতে পারেন। এছাড়া ২০১২ সালে লিবিয়ার বেনগাজিতে সংঘটিত হামলা নিয়ে কংগ্রেসের তদন্ত দলের কাছে স্বাক্ষ্য দেবেন কিনা, এমন প্রশ্নও করা হয় তাকে। উত্তরে তিনি বলেন, এটা নির্ভর করছে শুনানি যারা করছেন, তাদের উপর। উল্লেখ্য, লিবিয়ার বেনগাজির সেই হামলায় লিবিয়ার তৎকালীন মার্কিন রাষ্ট্রদূত সহ চার মার্কিন নাগরিক নিহত হয়েছিলেন। তখনকার মার্কিন পররাষ্ট্রমন্ত্রী হিলারি ক্লিনটন একে সন্ত্রাসী হামলা বলে অভিহিত করেছিলেন। তবে বর্তমানে প্রতিদ্বন্দ্বী রিপাবলিকানরা তার সে দাবিকে অস্বীকার করে, হামলা ঠেকাতে তার ব্যর্থতার সমালোচনা করছে।