বিশুদ্ধ পানির নামে ময়লা পানি বিক্রি, তিন প্রতিষ্ঠান সীলগালা

water busiessসুরমা টাইমস রিপোর্টঃ অবশেষে টনক নড়েছে বিএসটিআই কর্মকর্তাদের। বিশুদ্ধ খাবার পানি সরবরাহের নামে ময়লা ও নোংরা পানি বাজারজাতকরণ প্রতিষ্ঠানের বিরুদ্ধে অভিযান চালিয়েছেন তারা। রবিবার ভ্রাম্যমান আদালত নিয়ে অভিযানে নামে বিএসটিআই। প্রথম দিন ভ্রাম্যমান আদালত পরিচালনা করে দুইটি প্রতিষ্ঠানকে জরিমানাসহ সীলগালা, ১টিকে শুধু জরিমানা ও অপর একটির জার ধ্বংস করা হয়েছে।
বিএসটিআই সিলেট অফিসের সহকারী পরিচালক আবু সাঈদ সিলেটভিউ টোয়েন্টিফোর ডটকমকে জানান- অভিযানকালে সিলেট নগরীর দরগাগেইটস্থ এবিএম মিনারেল ওয়াটারকে ২০ হাজার টাকা জরিমানা ও মিরবক্সটুলাস্থ মিলাদ ড্রিংকিং ওয়াটারকে ৩০ হাজার টাকা জরিমানা করা হয়। পাশাপাশি ওই দুইটি প্রতিষ্ঠান সীলগালাও করে দেয়া হয়েছে।
এছাড়া বাগবাড়িস্থ মেসার্স ফিউচার সিকিউরিটিজ ম্যানেজমেন্ট সিস্টেম লিমিটেডকে ১০ হাজার টাকা জরিমানা ও শাহী ঈদগাস্থ আবে হায়াত ড্রিংকিং ওয়াটারের পানি সরবরাহের জার ধ্বংস করা হয়েছে। আবু সাঈদ আরো জানান- এসব প্রতিষ্ঠান বিএসটিআই’র লাইসেন্স ছাড়াই ময়লা পানি বাজারজাত করছিল। সিলেটের পানি সরবরাহকারী অন্যান্য প্রতিষ্ঠানগুলোর বিরুদ্ধেও অভিযান চালানো হবে। প্রসঙ্গত, সিলেটের ১৩টি পানি সরবরাহকারী প্রতিষ্ঠানের মধ্যে মাত্র ১টির বৈধ অনুমোদন রয়েছে। বাকিগুলো দীর্ঘদিন থেকে অবৈধভাবে বিশুদ্ধ পানির নামে ময়লা পানি বাজারজাত করে আসছে।