সুজানের কাছেই থাকছে রিদান-রিহান

sujanaসুরমা টাইমস বিনোদনঃ গত বছরের ডিসেম্বরে ১৩ বছরের দাম্পত্য জীবনের ইতি টানার ঘোষণা দেন হৃতিক ও সুজান। গত ৩০ এপ্রিল আদালতে বিচ্ছেদের আবেদন করেন তারা। আদালতের রায়ে দুই ছেলে রিহান ও রিদানের দেখভালের দায়িত্ব পেয়েছেন সুজান। আদালতের রায় অনুযায়ী মায়ের কাছেই থাকবে রিহান ও রিদান।
হৃতিক ও সুজানের আইনজীবী দীপেশ মেহতার উদ্ধৃতি দিয়ে ওয়ান ইন্ডিয়া জানিয়েছে, হৃতিক ও সুজান পারস্পরিক সমঝোতার ভিত্তিতে ৩০ এপ্রিল আদালতে বিচ্ছেদের আবেদন করেছেন। সন্তান দেখভালের ক্ষেত্রে সুজানের পক্ষেই রায় দিয়েছেন আদালত। রায় অনুযায়ী সুজানের তত্ত্বাবধানে থাকবে হৃতিক-সুজানের দুই ছেলে রিহান ও রিদান। মামলার পরবর্তী শুনানির দিন ধার্য করা হয়েছে আগামী ৩১ অক্টোবর।
২০০০ সালের জানুয়ারিতে ‘কহো না পেয়ার হ্যায়’ ছবির মাধ্যমে বলিউডে পা রেখেছিলেন হৃতিক। একই বছরের ২০ ডিসেম্বর বলিউডের বর্ষীয়ান অভিনেতা ও নির্মাতা সঞ্জয় খানের মেয়ে সুজানের সঙ্গে গাঁটছড়া বাধেন তিনি। চার বছর চুটিয়ে প্রেম করার পরই বিয়ে করেছিলেন হৃতিক-সুজান। ২০০৬ সালে তাদের ঘরে আসে প্রথম ছেলে রিহান। দুই বছর পর তাদের দ্বিতীয় ছেলে রিদানের জন্ম হয়।
হৃতিক-সুজানের সম্পর্কে টানাপোড়েনের খবর প্রথম চাউর হয় গত বছরের সেপ্টেম্বরে। শুরুর দিকে দাম্পত্য জীবনের টানাপোড়েনের খবরকে গুজব দাবি করলেও গত ১৩ ডিসেম্বর এক বিবৃতির মাধ্যমে হূতিক জানান, ‘১৭ বছরের সম্পর্কের ইতি টেনে আমার কাছ থেকে আলাদা হয়ে যাওয়ার সিদ্ধান্ত নিয়েছে সুজান। আমার পুরো পরিবার কঠিন একসময় পার করছে।’
বিচ্ছেদের সিদ্ধান্তের কথা জানালেও, এর পেছনের কারণ সম্পর্কে হৃতিক কিংবা সুজান কেউই স্পষ্ট করে কিছু বলেননি। বিচ্ছেদের কারণ জানতে চাইলে সুজানের ভাষ্য ছিল, ‘অনেক সময় কোনো কারণ ছাড়াই অনেক কিছু ঘটে যায়। পরিস্থিতিই মানুষকে বাধ্য করে অপ্রত্যাশিত কোনো সিদ্ধান্ত নিতে। বিচ্ছেদের কারণ নিয়ে আমি স্পষ্ট করে কিছু বলতে চাই না। কারণ, আমি নিজেও একজন মা এবং মেয়ে।’