বিএনপি নালিশ করে বালিশ পেয়েছে : প্রধানমন্ত্রী

Hasinaসুরমা টাইমস রিপোর্টঃ প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, বিএনপি বিদেশিদের কাছে নালিশ করে বালিশ পেয়েছে। বিদেশিদের হাত ধরে তারা ক্ষমতায় যেতে চেয়েছিল কিন্তু জনগণ তা হতে দেয়নি। তিনি বলেন, পঁচাত্তরে বঙ্গবন্ধু হত্যাকাণ্ডের মধ্য দিয়ে দেশে হত্যার রাজনীতি শুরু হয়। মানুষের ভাগ্য নিয়ে ছিনিমিনি শুরু হয়। যুদ্ধাপরাধীদের রাজনীতি করার সুযোগ দেয়া শুরু হয়। বৃহস্পতিবার বিকালে গাজীপুরে মে দিবসে আওয়ামী লীগ আয়োজিত জনসভায় তিনি এসব কথা বলেন।
প্রধানমন্ত্রী বলেন, বিএনপি গাজীপুরের আওয়ামী লীগ নেতা আহসান উল্লাহ মাস্টারকে হত্যা করেছিল। আওয়ামী লীগের রাজনীতি কৃষক শ্রমিক মেহনতি মানুষের পক্ষে উল্লেখ করে তিনি বলেন, দরিদ্র খেটে খাওয়া মানুষের অধিকার প্রতিষ্ঠার জন্য কাজ কাজ করছে। আওয়ামী লীগ সরকার গঠন করলে দরিদ্র মানুষের ভাগ্যের পরিবর্তন হয়। প্রধানমন্ত্রী বলেন, যুদ্ধাপরাধীদের মন্ত্রী বানিয়েছিল জিয়াউর রহমান। একইভাবে খালেদা জিয়াও জাতীয় পতাকা তুলে দেয় যুদ্ধাপরাধীদের হাতে। এখন যুদ্ধাপরাধের বিচার শুরু হয়েছে। রায়ও কার্যকর করা হচ্ছে।
তিনি বলেন, দেশ খাদ্যে সয়ংসম্পূর্ণ হয়েছে আওয়ামী লীগের আমলে। নির্বাচনের আগে খালেদা জিয়া কলকারখানা চালুর ঘোষণা দেয়। কিন্তু তারা ক্ষমতায় আসলে কারখানা বন্ধ করে দেয়। বিএনপি সরকারের আমলে ন্যায্য মজুরি দাবি করেছিল শ্রমিকরা। কিন্তু পেয়েছিল গুলি। ১৭ জনকে হত্যা করা হয়েছিল।