আমাদের আন্দোলন বাংলাদেশের মানুষকে রক্তাক্ত করার জন্য নয়: কর্নেল (অব.) অলি

Colonel Oliএলডিপির চেয়ারম্যান কর্নেল (অব.) অলি আহমদ বলেছেন, ‘খালেদা জিয়া বারবার বাংলাদেশের গণতন্ত্র ফিরিয়ে দিয়েছেন। আমাদের আন্দোলন বাংলাদেশের মানুষকে রক্তাক্ত করার জন্য নয়, আমরা রক্ত নিয়েছি পাকিস্তানীদের। বাংলাদেশের মানুষের রক্ত নিয়েছে আওয়ামী লীগ।’

আজ শনিবার বিকালে রাজধানীর ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউট মিলনায়তনে লিবারেল ডেমোক্রেটিক পার্টির (এলডিপি) ঢাকা মহানগরের বর্ধিত সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
এসময় তিনি বর্তমান সরকারের দুর্নীতির সমালোচনা করে শেখ হাসিনাকে ইঙ্গিত করে বলেন, ‘আপনি প্রধানমন্ত্রীর দায়িত্বে আছেন, আপনি ভালো জানেন কিভাবে দেশের মানুষকে মুক্তি দিবেন। আপনি জনগণের মুক্তির জন্য আলাপ আলোচনার মাধ্যমে একটি পন্থা বের করুন।’
করুণ পরিণতির দিকে যাওয়ার আগে সকল দলের অংশ গ্রহণযোগ্য নিবার্চন না হলে ২০ দল ঘরে বসে থাকবে না বলেও হুঁশিয়ারি উচ্চারণ করেন অলি আহমদ।
অলি বলেন, ‘আজকে দেশের এমন অবস্থা যে আমাকেও মুক্তিযোদ্ধার সার্টিফিকেটের জন্য ফরম পূরণ করতে হয়। মুক্তিযুদ্ধের ঘোষণার সময় আমি জিয়াউর রহমানের পাশেই ছিলাম। দুজনে মিলে ঘোষণাটি লিখেছিলাম। আমাকে কারও কাছ থেকে ঘোষণার কথা শুনতে হবে না। আমি জিয়াউর রহমানের ডাকে প্রথম বন্দুক নিয়ে যুদ্ধ শুরু করেছিলাম।’
বিশেষ অতিথির বক্তব্যে বিএনপি’র স্থায়ী কমিটির সদস্য ও ঢাকা মহানগর বিএনপির আহ্বায়ক মির্জা আব্বাস বলেন, সব কিছুরই একটা সীমা আছে। ক্ষমতার মোহে সীমা অতিক্রম করবেন না। সীমা অতিক্রম করলে পরিণতি ভালো হবে না।
তিনি বলেন, আমরা রাস্তায় অবস্থান নেব এবং পুলিশের গুলি শেষ না হওয়া পর্যন্ত রাজপথে থাকবো। সরকারকে মনে রাখতে হবে আইনশৃঙ্খলা বাহিনী দিয়ে গণতান্ত্রিক আন্দোলন দমন করা যায় না।
মির্জা আব্বাস বলেন, গণতন্ত্র ও ভোটের অধিকার প্রতিষ্ঠা করতে বিএনপি আন্দোলন করে যাচ্ছে। আমাদের রাজপথে আন্দোলন করতে দিন। তখন দেখা যাবে পুলিশ কত গুলি করতে পারে আর বিএনপির নেতাকর্মীরা কত গুলি হজম করতে পারে।
এলডিপি ঢাকা মহানগরের সভাপতি এম এম খালেদ সাইফুল্লাহর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক ইঞ্জিনিয়ার ইকবাল হোসেন তালুকদারের পরিচালনায় সভায় আরো বক্তব্য রাখেন- লিবারেল ডেমোক্রেটিক পার্টির মহাসচিব ড. রেদোয়ান আহমেদ, যুগ্ম-মহাসচিব শাহাদাৎ হোসেন সেলিম, ড. জহির, ন্যাপ মহাসচিব এম. গোলাম মোস্তফা ভূইয়া প্রমুখ।