ওসমানীতে ২০৩ যাত্রী সহ ছয় ঘন্টা আটকা ছিলেন বি চৌধুরী

osmani international airportসুরমা টাইমস ডেস্কঃ সিলেট ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দরে ৬ ঘন্টার দুর্ভোগে পড়লেন সাবেক রাষ্ট্রপতি বদরুদ্দোজা চৌধুরীসহ অভ্যন্তরীন ও আন্তর্জাতিক রুটের ২০৩ জন যাত্রী। অবশ্য রাত পৌনে ১২টার দিকে ঢাকা থেকে একটি ফ্লাইট (বিজি-১৬০৭) এসে পৌঁছলে যাত্রীরা হাফ ছেড়ে বাঁচেন।
রাত পৌনে ১টারদিকে ফ্লাইটটি ওসমানী বিমানবন্দর ত্যাগ করে বলে নিশ্চিত করেছেন বিমানবন্দর ব্যবস্থাপক হাফিজ উদ্দিন আহমদ।
বিমানের একটি দায়িত্বশীল সূত্র জানায়, শুক্রবার সন্ধ্যা সাড়ে ৬টার দিকে ওসমানী বিমানবন্দর থেকে একটি ফ্লাইট সিলেট ছাড়ার কথা ছিল। কিন্তু, যান্ত্রিক ত্রুটির কারণে ফ্লাইটটি নির্ধারিত সময়ে সিলেট ছেড়ে যেতে পারেনি। সবমিলিয়ে ওই বিমানের যাত্রী সংখ্যা ছিলেন-২০৩ জন। এর মধ্যে আন্তর্জাতিক যাত্রী ছিলেন-১৮৩ জন। আর ২০ জন ছিলেন অভ্যন্তরীন রুটের যাত্রী। এদের মধ্যে সাবেক রাষ্ট্রপতি বদরুদ্দোজাা চৌধুরী ও তার পরিবারের কয়েকজন সদস্যও ছিলেন।
বিমান সিলেট অঞ্চলের কমার্শিয়াল ইনচার্জ (সেলস এন্ড রিজার্ভেশন) এমডি শাহনেওয়াজ মজুমদার জানান, যান্ত্রিক ত্রুটির কারণে বিমানের সন্ধ্যা ৬টার ফ্লাইট বাতিল করা হয়। তবে রাত পৌনে ১২টার দিকে আরেকটি বিমান পাস নিয়ে ওসমানী বিমানবন্দরে অবতরণ করে। ওই বিমানের ফিরতি ফ্লাইটে আটকে পড়া যাত্রীরা ঢাকায় যান।
সাবেক রাষ্ট্রপতি বদরুদ্দোজা চৌধুরীর সাথে সংশ্লিষ্ট একটি সূত্র জানায়, শুক্রবার বেলা ২টা ৫০ মিনিটে বিমানের একটি ফ্লাইটে তিনি সিলেটে আসেন। তাঁর সাথে তাঁর মেয়ে এবং নাতি-নাতনী ছিলেন। হযরত শাহজালাল(র.) ও হযরত শাহজালাল(র.) এর মাজার জিয়ারত শেষে সন্ধ্যা ৬টায় বিমানের আরেকটি ফ্লাইটে তার ঢাকায় যাওয়ার কথা ছিল। সিডিউল অনুযায়ী তিনি যথারীতি বিমানবন্দরেও হাজির হন। কিন্তু, যান্ত্রিক ত্রুটিজনিত কারণে বিমানটির ফ্লাইট বাতিল করা হলে দুর্ভোগে পড়েন সাবেক এ রাষ্ট্রপতি। বিমানবন্দরের ভিআইপি লাউঞ্জে প্রায় ৬ ঘন্টা অপেক্ষার পর রাত ১১টা ৪৫মিনিটে একটি বিমান ঢাকা সিলেটে এলে কিছুটা স্বস্তিবোধ করেন সাবেক এ রাষ্ট্রপতি।
বিমান সিলেট অফিসের ম্যানেজার জানান, আন্তর্জাতিক যাত্রীদের মধ্যে বেশীরভাগই লন্ডনের যাত্রী। শনিবার সকাল ১০টায় এসব যাত্রীদের লন্ডন যাওয়ার কথা। কানেকটিং ফ্লাইটে বিলম্বের কারণে লন্ডনগামী যাত্রীদের শিডিউলের কোন পরিবর্তন হবে না বলে জানান তিনি। অপর এক প্রশ্নের জবাবে তিনি বলেন, এই ফ্লাইটে সাবেক রাষ্ট্রপতি বদরুদ্দোজা চৌধুরীর যাত্রার বিষয়ে তাদের কিছু জানা ছিল না।