কেজরির পদত্যাগপত্র গ্রহণ করেনি দল

kezriwal1_56সুরমা টাইমস ডেস্কঃ আম আদমি পার্টির জাতীয় আহ্বায়কের পদ থেকে ইস্তফা দিয়ে কেজরিওয়ালের পেশ করা পদত্যাগপত্র গ্রহণ করেনি দলটির নীতি-নির্ধারণী কমিটি। আজ বুধবারই জাতীয় কার্যনির্বাহী বৈঠকের ঠিক আগে আম আদমি পার্টির জাতীয় আহ্বায়কের পদ থেকে ইস্তফার ঘোষণা দেন দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল। এরপর দুপুরের মধ্যেই দলটির ন্যাশনাল এক্সিকিউটিভ কমিটির কাছে পদত্যাগপত্র পাঠান তিনি। কিন্তু কমিটি তা গ্রহণ করেনি।
ইস্তফাপত্রে কেজরিওয়াল জানান, দিল্লির কাজ নিয়ে অত্যন্ত ব্যস্ত রয়েছেন তিনি। আহ্বায়কের দায়িত্ব সামলানো তাঁর পক্ষে বাড়তি চাপ হয়ে দাঁড়াচ্ছে। একসঙ্গে দুটি কাজ দায়িত্বপূর্ণভাবে সামলানো মুশকিল হয়ে যাচ্ছে। তাই আপাতত দিল্লির উপরই মনোনিবেশ করতে চান তিনি।
তাঁর পদত্যাগের বিষয়টি ন্যাশনাল এক্সিকিউটিভ কমিটির আলোচনার পর গ্রহণ করা হয়নি। তবে তিনি ওই বৈঠকে উপস্থিত থাকতে পারেন নি। রুটিন মেনে সচিবালয়ে অফিস করতে যান তিনি। তাঁর হয়ে জাতীয় কার্যনির্বাহী বৈঠকে ইস্তফাপত্র পেশ করেন দলটির জাতীয় সম্পাদক পঙ্কজ গুপ্তা। এরপর ২০ সদস্যের অংশগ্রহণে এই বিষয়ে ভোটাভুটি হয়। ভোটে কেজরির পদত্যাগপত্র গৃহীত হয়নি।