৫ জানুয়ারি সরকারের বর্ষপূর্তি উদযাপন করবে আ’লীগ

awamileageসুরমা টাইমস ডেস্কঃ আওয়ামী লীগ আগামী ৫ জানুয়ারি সরকারের বর্ষপূর্তি পালন করবে বলে জানিয়েছেন স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী আসাদুজ্জামান কামাল। তিনি বলেছেন, আগামী ৫ই জানুয়ারী থেকে বিএনপি আবারও আন্দোলনের হুমকি দিচ্ছে। আমরাও সেই দিনটি সরকারের এক বছর পূর্তি উদযাপন করব।
শহীদ বুদ্ধিজীবী দিবস উপলক্ষে বঙ্গবন্ধু এ্যাভিনিয়ে শনিবার সকালে এক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন। ‘যুদ্ধাপরাধীদের বিচারের রায় দ্রুত কার্যকর এবং বিএনপির ষড়যন্ত্র ও মিথ্যাচার’র প্রতিবাদে ওই সভার আয়োজন করে সম্মিলিত মুক্তিযোদ্ধা ফ্রন্ট।
স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী বলেন, আগামী ৫ই জানুয়ারী বিএনপি আবারও আন্দোলনের হুমকি দিচ্ছে। আমরাও সেই দিনটি উদযাপন করবো। আমরা সেই দিন প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে ২য় বারের মত ক্ষমতায় এসেছি।
বিএনপির দিকে ইঙ্গিত করে তিনি বলেন, তারা একটি দেশকে জঙ্গি রাষ্ট্র হিসেবে প্রতিষ্ঠিত করতে চাচ্ছে। এই মহলটি দেশকে অন্ধকার করে ফেলেছিল। তারা ক্ষমতায় থাকার সময় দুর্নীতিতে চ্যাম্পিয়ন হয়েছিল দেশ। তারা মানুষকে পুড়িয়ে মেরেছিল।
তিনি আরও বলেন, এ দেশের মানুষ কোনো দিন আর তাদের সহ্য করবে না। কারণ এই দেশ পাকিস্তান কিংবা আফগানিস্তান নয়।
যুদ্ধাপরাধীর বিচার প্রসঙ্গে তিনি বলেন, আইনকে পাস কাটিয়ে আমরা কোনো বিচার করতে চাই না। এ কারণে যুদ্ধাপরাধীদের বিচারের রায় হতে দেরি হচ্ছে। আইন অনুযায়ীই যুদ্ধাপরাধীদের বিচারের রায় হবে বলেও আশা প্রকাশ করেন তিনি।
কামাল আরও বলেন, যখন রাজাকার ও আলবদরদের গাড়িতে বাংলাদেশের পতাকা উড়েছিল তখন আমরা মুক্তিযোদ্ধারা নিজেদের গায়ে চিপটি মেরে দেখছিলাম আমাদের শরীরে রক্ত প্রবাহিত হচ্ছে কি না?
সভায় সভাপতিত্ব করেন আয়োজক সংগঠনের চেয়ারম্যান ও বাংলাদেশ মুক্তিযোদ্ধা সংসদের ভাইস চেয়ারম্যান ইসমত কাদের গামা। অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন সংগঠনের ভাইস চেয়ারম্যান মোস্তফা কামাল, কেন্দ্রীয় নেতা ইব্রাহিম খলিল সবুজ, ইয়াকুব আলী চৌধুরী, সড়ক পরিবহন শ্রমিক লীগের সভাপতি ইনসুর আলী প্রমুখ।