পেট্রোলপাম্প ও সিএনজি ফিলিং স্টেশনের ধর্মঘট স্থগিত

স্টাফ রিপোর্টারঃ জেলা ও পুলিশ প্রশাসন, রাজনৈতিক নেতৃবৃন্দ এবং জ্বালানি ব্যবসা ও পরিবহন সংশ্লিষ্ট ৪টি সংগঠনের যৌথ বৈঠকে আজ সোমবার থেকে সিলেট বিভাগে আহূত অনির্দিষ্টকালের ধর্মঘট স্থগিত করা হয়েছে। জেলা প্রশাসনের উদ্যোগে গতকাল (১৭ এপ্রিল) রোববার সন্ধ্যা সাড়ে ৭টায় সিলেট সার্কিট হাউসে এই ত্রিপক্ষীয় বৈঠকের আয়োজন করা হয়। এতে জ্বালানি ব্যবসা ও পরিবহন সংশ্লিষ্ট ৪টি সংগঠনের নেতৃবৃন্দের বক্তব্য পুঙ্খানুপূঙ্খরূপে অবহিত হয়ে জেলা ও পুলিশ প্রশাসন এর আলোকে যথাযথ পদক্ষেপ এবং বিহিত ব্যবস্থা গ্রহণের আশ্বাস দিলে নেতৃবৃন্দ তাদের ধর্মঘট আপাতত স্থগিত ঘোষণা করেন। তবে জেলা ও পুলিশ প্রশাসনের দেয়া আশ্বাস যদি শিগগিরই বাস্তবায়ন না করা হয়, তবে পুনরায় ধর্মঘট ঘোষণা করা হবে বলে নেতৃবৃন্দ সতর্কবাণী উচ্চারণ করেন। একই সাথে সিলেট জেলা ট্যাংকলরি শ্রমিক ইউনিয়ন (রেজিঃ নং-বি-২১৭৪) আহূত জ্বালানি তেল পরিবহন ধর্মঘটও স্থগিত করা হয়।
উল্লেখ্য, গত ১১ এপ্রিল সোমবার সিলেট মহানগরির ২৫নং ওয়ার্ডস্থ বাইপাস সড়কের সাউথ সুরমা সিএনজি ফিলিং স্টেশনে জনৈক সেলিম আহমদ ফলিকের নেতৃত্বে শ্রমিক নামধারী একদল চিহ্নিত দাঙ্গাবাজ ও সন্ত্রাসী কর্তৃক কয়েক দফা হামলা, ভাংচুর ও নগদ প্রায় ৪ লাখ টাকা লুটপাটের ঘটনায় ১২ এপ্রিল দক্ষিণ সুরমা থানায় দায়েরকৃত মামলার (মামলা নং-১০/১৬) আসামীদের অবিলম্বে গ্রেফতার এবং দক্ষিণ সুরমা থানার অসৎ ও দূর্নীতিবাজ অফিসার ইনচার্জ আতাউর রহমানকে দ্রুত অপসারণ ও শাস্তিমুলক বদলী এবং বাংলাদেশ পেট্রোলিয়াম ডিলারস, ডিস্ট্রিবিউটারস, এজেন্টস্ এন্ড পেট্রোলপাম্প ওনার্স এসোসিয়েশনের কেন্দ্রীয় নির্বাহী কমিটির সিনিয়র সহ-সভাপতি জুবায়ের আহমদ চৌধুরীসহ অন্যদের বিরুদ্ধে দক্ষিণ সুরমা থানায় দায়েরকৃত মিথ্যা ও হাস্যকর মামলা (মামলা নং-১১/১৬) অবিলম্বে প্রত্যাহারের দাবিতে আজ থেকে বাংলাদেশ পেট্রোলিয়াম ডিলারস, ডিস্ট্রিবিউটারস, এজেন্টস্ এন্ড পেট্রোলপাম্প ওনার্স এসোসিয়েশন সিলেট বিভাগীয় কমিটি, বাংলাদেশ সিএনজি ফিলিং স্টেশন এন্ড কনভার্শন ওয়ার্কশপ ওনার্স এসোসিয়েশন সিলেট বিভাগীয় কমিটি, বাংলাদেশ ট্যাংকলরি ওনার্স এসোসিয়েশন সিলেট বিভাগীয় কমিটি এবং সিলেট জেলা ট্যাংকলরি শ্রমিক ইউনিয়ন (রেজিঃ নং-বি-২১৭৪) সিলেট বিভাগে জ্বালানি তেল ও গ্যাস উত্তোলন, পরিবহন এবং বিক্রি বন্ধ করে অবিরাম ধর্মঘটের ডাক দেয়। উদ্ভুদ পরিস্থিতি নিরসনকল্পে জেলা ও পুলিশ প্রশাসন এ বৈঠকের আয়োজন করেছিল।
জেলা প্রশাসক মোঃ জয়নাল আবেদিনের সভাপতিত্বে এতে জেলা পুলিশ প্রশাসনের পক্ষে অংশ নেন সিলেট মেট্রোপলিটন পুলিশের কমিশনার কামরুল আহসান, সিলেটের পুলিশ সুপার নুরে আলম মিনা, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট সৈয়দ আমিনুর রহমান, এসএমপি’র এডিসি (দক্ষিণ) মোঃ জেদান আল মুসা, রাজনৈতিক নেতৃবৃন্দের মধ্যে জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সাবেক এমপি শফিকুর রহমান চৌধুরী, জ্বালানি ব্যবসায়ি আলহাজ্ব মোঃ মোস্তফা কামাল, বীর মুক্তিযোদ্ধা মুজিবুর রহমান মানিক, আমিরুজ্জামান চৌধুরী দুলু, আলহাজ্ব আব্দুল্লাহ আল মাহমুদ, হুমায়ুন আহমদ, আলহাজ্ব মোঃ রুকন উদ্দিন, হাজী মোঃ ইউসুফ আলী, নুরুল ওয়াছে আলতাফী, সুব্রত ধর বাপ্পী, হাজী শফিকুল হক, আলহাজ্ব মোঃ আব্দুল হান্নান, মুশফিকুর রহমান চৌধুরী শাহেদ, রাসেল আহমদ, আখতার ফারুক লিটন, শ্রমিক নেতা চেরাগ আলীসহ বিপুলসংখ্যক ব্যবসায়ী ও শ্রমিক নেতা।
নেতৃবৃন্দ বলেন, জেলা ও পুলিশ প্রশাসনের আশ্বাসের পরিপ্রেক্ষিতে এবং জনদুর্ভোগ ও পরীক্ষার্থীদের কষ্টের কথা চিন্তা করে আমরা আপাতত আমাদের কর্মসূচি স্থগিত করেছি। আমাদের দাবি উপেক্ষিত হলে পুনরায় আমরা কর্মসূচি ঘোষণা করতে বাধ্য হবো। বিষয়টির সুন্দর নিস্পত্তি হওয়ায় জেলা ও পুলিশ প্রশাসন ধর্মঘট আহবানকারীদের প্রতি ধন্যবাদ জ্ঞাপন করেন।