নবীগঞ্জে আনন্দঘন পরিবেশে পালিত হলো বাংলা নববর্ষ

Pic-  pohela boishakhউত্তম কুমার পাল হিমেল, নবীগঞ্জ(হবিগঞ্জ) থেকে ॥
নানা আয়োজনের মধ্য দিয়ে নবীগঞ্জে পালিত হয়েছে নতুন স্বপ্ন, উদ্যম আর প্রত্যাশার আবির ছড়ানো বাঙালি জাতির সবচেয়ে বড় উৎসব পহেলা বৈশাখ বাংলা নববর্ষ ১৪২৩ বাংলা উৎসব।
বরাবরের মতো ভোরের আলো ফুটতেই নবীগঞ্জে শুরু হয় নতুনকে বরণ করে নেয়ার আয়োজন। সব বয়সের মানুষ এসে জড়ো হয় নবীগঞ্জ উপজেলা পরিষদের মাঠ ও হিরা মিয়া গার্লস স্কুলের মাঠ প্রাঙ্গনে।
সাদা রঙের শাড়ি পরে মাথায় বেলি ফুলের খোপায় রমনীদের আনন্দ অনেকটাই ছিল লক্ষনীয়। শুধু তাই নয় ছেলেরা পায়জামা পাঞ্জাবি পরে মণে করিয়ে দিলো বৃহস্পতিবার বাঙ্গালীদের মিলন মেলার দিন। শুধু ছেলে মেয়ে নয় শিশু থেকে শুরু করে প্রাপ্ত বয়স্ক সবাই মগ্ন পহেলা বৈশাখ উদযাপন করতে। অনূষ্ঠানস্থলগুলোতে বেলা বাড়ার সাথে সাথে বাড়তে থাকে মানুষের ভিড়। বন্ধু-বান্ধব একসাথে দলবেধে আসে অনুষ্ঠান উপভোগ করতে। নববর্ষের আনন্দে মেতে উঠে সব বয়সের নারী পুরুষ। প্রাণের বন্ধনে সবাই একত্র করতে প্রতিটি অনুষ্টানকে নজর কাড়া রুপ দেয়া হয়।
নবীগঞ্জের ঐতিহ্যবাহী সাংস্কৃতিক সংগঠন আনন্দ নিকেতনে প্রতি বছরের ন্যায় এ বছরও নবীগঞ্জ উপজেলা প্রশাসন ও উপজেলা পরিষদের সহযোগীতায় নানা অনুষ্টানমালার আয়োজন করে। উপজেলা পরিষদের মাঠ প্রাঙ্গনে তাদের দিনব্যাপী লোক উৎসবে বিশেষ আকর্ষন ছিল কালজয়ী লোকনাট্য রহিম বাদশা-রুপবান কন্যা।
নববর্ষ উৎসব ও অনুষ্টানগুলো পরিদর্শন করেন, নবীগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান আলমগীর চৌধুরী, উপজেলা নির্বাহী কর্মকর্তা মুহাম্মদ মাসুম বিল্লাহ, উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মোঃ আনোয়ার হোসেন, উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান নাজমা বেগম, থানার অফিসার ইনচার্জ মোঃ আব্দুল বাতেন খান, উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের কমান্ডার নূর উদ্দিন , উপজেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক মোস্তাক আহমেদ মিলু, পৌর আওয়ামীলীগের সাধারন সম্পাদক নির্মেলেন্দু দাশ রানা, পৌরসভার প্যানেল মেয়র- ১ এটিএম সালাম, মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা ছাদেক খান, নজরুল ইসলাম, সমবায় কর্মকর্তা হাসনা হেনা, নবীগঞ্জ উপজেলা হিন্দু-বৌদ্ধ-খ্রিষ্টান ঐক্য পরিষদেও সাধারন সম্পদাক ও প্রেসকাবের সহ-সভাপতি প্রভাষক উত্তম কুমার পাল হিমেল, প্রেসকাবের যুগ্ম সম্পাদক সলিল বরন দাশ, অফিস সম্পাদক ও ৭১ নিউজ টিভির প্রতিনিধি মতিউর রহমান মুন্না প্রমুখ। এই জমকালো অনুষ্ঠানের সার্বিক তত্ত্বাবধানে ছিলেন, সাংস্কৃতিক কর্মী ও আনন্দ নিকেতনের বর্ষবরন অনুষ্টানের আহবায়ক সাংবাদিক উজ্বল দাশ, আনন্দ নিকেতনের সভাপতি প্রনব দেব, সাধারন সম্পাদক জসিম উদ্দিন, সাবেক সভাপতি তনুজ রায়, কাঞ্চন বনিক, সদস্য জাহাঙ্গীর বখত চৌধুরী প্রমুখ।
উক্ত অনুষ্ঠানে নবীগঞ্জের গর্ব আনন্দ নিকেতন ও চ্যানেল আই, এনটিভি, বিটিভি, এটি এন বাংলার নৃত্যশিল্পী শাহরিয়ার তানভীর মোহন নৃত্যু পরিবেশন করে সবার মন জয় করে।
এদিকে নববর্ষ উদযাপন নির্বিঘœ করতে ব্যাপক নিরাপত্তা ব্যবস্থা নিয়েছে নবীগঞ্জ থানা পুলিশ। নবীগঞ্জ শহরের বাইরে আউশকান্দি রঃ.পঃ স্কুল এন্ড কলেজসহ উপজেলার বিভিন্ন স্থানেও শান্তিপূর্ণভাবে নববর্ষ পালিত হয়েছে।