লক্ষ্মীপুরে উৎসব মুখর পরিবেশে স্টুডেন্ট ক্যাবিনেট নির্বাচন চলছে

 আলী pic-2হোসেন, লক্ষ্মীপুর :: লক্ষ্মীপুরের মাধ্যমিক বিদ্যালয়গুলোতে উৎসব-মুখর পরিবেশে চলছে স্টুডেন্ট ক্যাবিনেট নির্বাচন। সোমবার (২১ মার্চ) সকাল ৯টা থেকে একযোগে ভোট গ্রহণ শুরু হয়। ৭টি পদের বিপরীতে প্রতিদ্বন্দ্বিতা করছেন ৪০ জন শিক্ষার্থী।
জেলার শ্রেষ্ঠ বিদ্যাপীঠ প্রতাপগঞ্জ উচ্চ বিদ্যালয় ঘুরে দেখা যায়, ৬ষ্ঠ শ্রেণি থেকে দশম শ্রেণির শিক্ষার্থীরা বিপুল উৎসাহ উদ্দীপনা নিয়ে লম্বা লাইনে দাঁড়িয়ে ভোট প্রয়োগ করছেন। এ বিদ্যালয়ে ভোট ভোটার ১৬২৪ জন শিক্ষার্থী। এর মধ্যে ছাত্র ভোটার ৯৩৮ এবং ছাত্রী ভোটার ৬৮৬ জন। প্রধান নির্বাচন কমিশনারের দায়িত্ব পালন করছেন, দশম শ্রেণির মেধাবী ছাত্র মাহমুদুল হাসান। তার সহযোগি হিসেবে আরো দুইজন নির্বাচন কমিশনারের দায়িত্ব পালন করছেন। তারা হলেন, নবম শ্রেণির ছাত্র তানভীর আহম্মদ ও অষ্টম শ্রেণির ছাত্র মাকছুদুর রহমান। তাদেরকে বিভিন্ন বুথে গিয়ে সুষ্ঠু সুন্দরভাবে নির্বাচন পরিচালনা করতে দেখা যায়।
সপ্তম শ্রেণির শিক্ষার্থী সুমাইয়া জাহান মিম ও অষ্টম শ্রেণির শিক্ষার্থী হ্যাপী জানায়, স্কুল জীবনে ভোট দিতে পারায় তারা খুব খুশি। তারা জানায়, এর মাধ্যমে তারা ভোট প্রয়োগ সম্পর্কে সচেতন হচ্ছে এবং গণতন্ত্র চর্চার সুযোগ পাচ্ছে।
বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ সিরাজুল ইসলাম জানান, শিক্ষার্থীদের মধ্যে বিপুল উৎসাহ উদ্দীপনা দেখা যাচ্ছে। তিনি জানান, নির্বাচনের সব দায়িত্ব ছাত্রদের থেকে নির্বাচিত শিক্ষার্থীরাই নির্বাচন কমিশনের দায়িত্ব পালন করছেন। তারা শুধু নির্দেশকের ভূমিকা পালন করছেন মাত্র।
প্রধান নির্বাচন কমিশনারের দায়িত্বে থাকা দশম শ্রেণির শিক্ষার্থী মাহমুদুল হাসান জানান, নির্বাচন খুব সুষ্ঠু হচ্ছে। ভোটার ছাত্র-ছাত্রীরা উৎসব মুখর পরিবেশে ভোট দিচ্ছেন।pic-4