কানাইঘাট পৌরসভার মেয়রের বিরুদ্ধে পরিচ্ছন্ন কর্মীর আনিত অভিযোগের তদন্ত আজ

nasir miah-pic-kanaighat, sylhet-29.02.2016কানাইঘাট প্রতিনিধি : কানাইঘাট পৌরসভার পরিচ্ছন্ন কর্মী নাসির মিয়া নিয়োগ পাওয়ার পর হইতে পাঁচ বছর অতিবাহিত হলেও অদ্যাবদি পর্যন্ত বেতন ভাতা থেকে বঞ্চিত রয়েছেন বলে অভিযোগ পাওয়া গেছে। নাসির মিয়ার অভিযোগের প্রেক্ষিতে আজ ২রা মার্চ বুধবার সকাল ১০টায় কানাইঘাট পৌরসভা কার্য্যালয়ে উপস্থিত হয়ে সরেজমিন তদন্ত করবেন সিলেটের জেলা প্রশাসকের কার্যালয়ের স্থানীয় সরকার শাখার উপ পরিচালক মোহাম্মদ আব্দুল আহাদ। অভিযোগে জানা যায়, কানাইঘাট পৌরসভার ডালাইচর গ্রামের মৃত তারা মিয়ার পুত্র নাসির মিয়াকে ২০১২ সালের ১লা জানুয়ারী কানাইঘাট পৌরসভার পরিচ্ছন্ন কর্মী হিসেবে নিয়োগ দেওয়া হয়। নিয়োগ পাওয়ার পর থেকে যথারীতি কানাইঘাট পৌর শহর পরিস্কার- পরিচ্ছন্নের কাজ করে আসলেও কেবল আশ্বাসের বৃত্তেই বন্দী রয়েছে তার বেতন ভাতা। নাসির মিয়া তার বেতন ভাতা পাওয়ার জন্য বিগত ২৮/০৯/২০১৫ইং তারিখে কানাইঘাট উপজেলা নির্বাহী কর্মকর্তা বরাবরে কানাইঘাট পৌরসভার মেয়রের বিরুদ্ধে একটি লিখিত অভিযোগ করেন।
পরিচ্ছন্ন কর্মী নাসির মিয়ার অভিযোগের প্রেক্ষিতে কানাইঘাট উপজেলা নির্বাহী কর্মকর্তা তারেক মুহাম্মদ জাকারিয়া (উনিঅকা/কানাই/সিলেট/২০১৫/৫৫৭) নং- স্মারকে গত ০৪/১০/২০১৫ইং তারিখে স্ব ব্যাখ্যাত আবেদনখানা অবগতি ও প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়ার জন্য কানাইঘাট পৌরসভার মেয়র বরাবরে প্রেরণ করেন। কিন্তু ইউএনও’র প্রেরিত পত্রে কানাইঘাট পৌরসভার মেয়র সাড়া না দেওয়ায় অসহায় নাসির মিয়া গত ০১/১১/২০১৫ইং তারিখে সিলেটের জেলা প্রশাসক ও পুলিশ সুপার বরাবরে পৃথক পৃথক ভাবে লিখিত অভিযোগ দায়ের করেন। পরবর্তীতে পুলিশ সুপারের কার্যালয় থেকে তদন্ত সাপেক্ষ প্রতিবেদন প্রেরনের জন্য মিসা/১০৬৩০ তাং- ২/১১/২০১৫ইং এবং ভি/৭২০৮ তাং- ৩/১১/২০১৫ইং নম্বর স্বারকে কানাইঘাট থানার অফিসার ইন্চার্জ বরাবরে আবেদনটি প্রেরণ করা হয়। এবং জেলা প্রশাসক বরাবরে (১০৬) নং- ডকেটে দায়েরকৃত অভিযোগটি ফাইল মিসিং হয়ে যায়।
এতে নাসির মিয়া পুনরায় গত ২রা ফেব্রুয়ারী ২০১৫ইং তারিখে সিলেটের জেলা প্রশাসক বরাবরে (৬৭) নং ডকেটে আরেকটি লিখিত অভিযোগ দায়ের করেন। যার প্রেক্ষিতে আগামী ২রা মার্চ বুধবার সকাল ১০টায় কানাইঘাট পৌরসভা কার্য্যালয়ে উপস্থিত হয়ে সরেজমিন তদন্ত করবেন বলে সিলেটের জেলা প্রশাসকের কার্যালয়ের স্থানীয় সরকার শাখার উপ- পরিচালক মোহাম্মদ আব্দুল আহাদ- স্বারক নং- ১৭০ (৩০) তাং- ১৪ ফেব্রুয়ারী ২০১৬ইং তারিখে একটি নোটিশ প্রদান করেন। নোটিশে ২রা মার্চ সকাল ১০টায় উভয় পক্ষকে স্বাক্ষী প্রমানসহ কানাইঘাট পৌরসভার সম্মেলন কক্ষে উপস্থিত থাকার জন্য অনুরোধ করা হয়েছে।
এ ব্যাপারে পরিচ্ছন্ন কর্মী নাসির মিয়া বলেন, শুধু বেতন ভাতা পাওয়ার আশ্বাস নিয়েই বিগত ৫ বছর থেকে তিনি কানাইঘাট পৌর শহরের যাবতীয় ময়লা আর্বজনা পরিস্কার করে আসছেন। কিন্তু পৌরসভার কার্য্যালয় থেকে তাকে বেতন ভাতা না দিয়ে এখানে ওখানে ঘুরায়ে শুধু হয়রানী করানো হয়েছে। বর্তমানে তিনি পরিবার পরিজন নিয়ে অভাব অনটন আর দরিদ্রতার চরম পর্যায়ে আসার পরও কানাইঘাট পৌরসভা থেকে কোন বেতন ভাতা পাচ্ছেননা। তিনি এ ব্যাপারে যথাযত ব্যবস্থা নিতে সংশিষ্ট কর্তৃপক্ষের প্রতি জোর দাবী জানিয়েছেন।