দক্ষিন সুরমায় তৃতীয় শ্রেণীর ছাত্র হোমওয়ার্ক করেনি, তাই…

Saim Ahmed Bijoyডেস্ক রিপোর্টঃ দক্ষিন সুরমায় হোমওয়ার্ক না করার অপরাধে তৃতীয় শ্রেণীর এক ছাত্রকে বেত দিয়ে বেধড়ক পিটিয়েছেন শিক্ষিকা। এতে কোমলমতি ছোট্ট শিশুটির শরীরের বিভিন্ন স্থানে রক্ত জমাট বেঁধে দাগ পড়ে যায়। গত সোমবার দক্ষিণ সুরমা উপজেলার মোহাম্মদপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ে এ ঘটনা ঘটে।
বেত্রাঘাতে আহত স্কুলছাত্র সাঈম আহমদ বিজয়ের বাবা উপজেলার সিলামের মোহাম্মদ গ্রামের বাসিন্দা দিনমজুর শামীম আহমদ জানান, সোমবার বাড়ি থেকে একটি খাতা নিয়ে না যাওয়ায় সাঈমকে নির্মমভাবে বেত দিয়ে পেটান বিদ্যালয়ের সহকারী শিক্ষিকা মিতা ঘোষ। বেত্রাঘাতের সময় ছেলের চিৎকার শুনে আশপাশের লোকজন গিয়ে তাকে উদ্ধার করে বাড়িতে দিয়ে যান বলে জানান শামীম আহমদ।
বিষয়টি গোপন রাখতে ঘটনার পরপরই বিদ্যালয়ের শিক্ষকরা শিশুটির বাড়িতে ছুটে আসেন। মঙ্গলবার বিদ্যালয় পরিচালনা কমিটির সদস্যরা ফের এসে বিষয়টি মিটমাট করার প্রস্তাব করেন বলে জানা গেছে।
সাঈমের শরীরে বেতের ৩৬টি আঘাতের চিহ্ন রয়েছে উল্লেখ করে শামীম আহমদ বলেন, ঘটনার পর মঙ্গলবার স্কুলের শিক্ষক ও পরিচালনা কমিটির কয়েকজন বাড়িতে এসেছিলেন।
বিষয়টি খুব গুরুতর নয় দাবি করে মোহাম্মদপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক সিরাজুল ইসলাম বলেন, আমরা বিষয়টি সমাধানের চেষ্টা করছি।