সুনামগঞ্জ জেলা আ.লীগ: সংঘাতমুখর সম্মেলনে মতিউর সভাপতি- ইমন সম্পাদক

17453সুনাসগঞ্জ প্রতিনিধি : দিনভর উত্তেজনা, দফায় দফায় সংঘর্ষের মধ্য দিয়ে শেষ হয়েছে সুনামগঞ্জ জেলা আওয়ামী লীগের ত্রিবার্ষিক সম্মেলন। সংঘর্ষে আহত হয়েছেন অন্তত ১০জন। আওয়ামী লীগের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক ও জনপ্রশাসন মন্ত্রী সৈয়দ আশরাফুল ইসলামের সামনেই এ সংঘর্ষের ঘটনা ঘটে।

সংঘাতমুখর এ সম্মেলন শেষে বিকেলে জেলা আওয়ামী লীগের সভাপতি হিসেবে সাবেক সাংসদ মতিউর রহমান ও সাধারণ সম্পাদক হিসেবে জেলা পরিষদের প্রশাসক ব্যারিস্টার এনামুল হক ইমনের নাম ঘোষণা করা হয়।

বৃহস্পতিবার বিকেল পৌনে ৫টার দিকে আওয়ামী লীগের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক ও জসপ্রশাসন মন্ত্রী সৈয়দ আশরাফুল ইসলাম সুনামগঞ্জ জেলা আওয়ামী লীগের নতুন সভাপতি ও সাধারণ সম্পাদকের নাম ঘোষণা করেন।

সাধারণ সম্পাদক পদে ইমনের নাম ঘোষিত হওয়ার সাথে সাথে সুনামগঞ্জ জেলা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক নুরুল হুদা মুকুটের কর্মী সমর্থকরা ক্ষুব্দ হয়ে চেয়ার ভাঙচুর শুরু করেন। এসময় অন্যান্য নেতাকর্মীদের সাথে তাদের সংঘর্ষে অন্তত ১০ জন আহত হন। সংঘর্ষকালে প্রায় কয়েকশ চেয়ার ভাঙচুর করা হয়েছে।

এর আগেও প্রধান অথিতি আসার পূর্বে বেশ কয়েকবার কংঘর্ষে জড়ান নেতা কর্মীরা। এসময় পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রনে আনে।

এদিকে, সম্মেলন শেষ হলেও সুনামগঞ্জে এখনো উত্তেজনা বিরাজ করছে। পরিস্থিতি মোকাবেলায় শহরে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।

জেলার ভারপ্রাপ্ত সভাপতি মতিউর রহমানের সভাপতিত্বে দুপুরে শুরু হওয়া সম্মেলনে বিশেষ অতিথির বক্তব্য রাখেন বাংলাদেশ আলীগের যগ্ম সাধারন সম্পাদক মাহবুবুল আলম হানিফ, প্রচার সম্পাদক ড.হাসান মাহমুদ, সাংগঠনিক সম্পাদক মিসবাহ উদ্দিন সিরাজ, অর্থ প্রতিমন্ত্রি এম এ মান্নান সহ জেলার সব সাংসদ বৃন্দ।