একুশের প্রথম প্রহরে সিলেট কেন্দ্রীয় শহীদ মিনারে হাজারো মানুষের ঢল

22ডেস্ক রিপোর্টঃ হৃদয় নিঙড়ানো ভালোবাসা ও পরম মমতায় ভাষা শহীদদের প্রতি গভীর শ্রদ্ধা জানালেন সিলেটের সর্বস্তরের মানুষ। একুশের প্রথম প্রহরে বাংলা বর্ণমালার সৈনিকদের অবদান ও সংগ্রামের দিনগুলিকে স্মরণ করতে মানুষের ঢল নামে সিলেট কেন্দ্রীয় শহীদ মিনারে। ফাগুনের রাতে সিলেটের প্রশাসনের শীর্ষ কর্মকর্তা, রাজনতৈকি দল থেকে শুরু করে সর্বস্তরের নাগরিকের পদভারে জেগে উঠে সিলেটের স্মৃতির মিনার।
2রক্ত দিয়ে যে মিনার গড়েছেন ভাষা শহীদ-সংগ্রামীরা, ভালোবাসার অর্ঘ্যে ফুলে ফুলে তা ভরিয়ে তুললেন জনতা।
২১ ফেব্রুয়ারির প্রথম প্রহরে রাত ১২টা এক মিনিটে সিলেট কেন্দ্রীয় শহীদ মিনারে শহীদ মিনার বাস্তবায়ন কমিটি’র পুষ্পস্তবক অর্পণের মধ্য দিয়ে শ্রদ্ধা নিবেদন শুরু হয়।
sab1এরপর পুষ্পস্তবক অর্পণ করেন বাংলাদেশ মুক্তিযোদ্ধা সংসদ সিলেট জেলা ও মহানগর ইউনিটের নেতৃবৃন্দ। মুক্তিযোদ্ধা সংসদের পর অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিতের পক্ষে আওয়ামী লীগ নেতৃবৃন্দ শ্রদ্ধার্ঘ্য অর্পণ করেন।এরপর সিলেট সিটি কর্পোরেশনের পক্ষে প্রধান নির্বাহী কর্মকর্তা ও কাউন্সিলরবৃন্দ, সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য, বিভাগীয় কমিশনার, সিলেট মেট্রোপলিটন পুলিশ কমিশনার, ডিআইজি সিলেট রেঞ্জ, সিলেট জেলা প্রশাসক, জেলা পরিষদের নির্বাহী কর্মকর্তা, জেলা পুলিশ সুপার, র‌্যাব-৯, সদর উপজেলা চেয়ারম্যান, সিলেট শিক্ষাবোর্ড চেয়ারম্যান, আরআরএফ কমান্ড্যান্ট, আর্মড ব্যাটালিয়ন পুলিশ, আনসার ভিডিপি, বন কর্মকর্তা, সিলেট চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্টিজ, সিলেট জেলা প্রেসক্লাব, দৈনিক সবুজ সিলেট, সুরমা টাইমস’র পক্ষ থেকে পুষ্পস্তবক অর্পণ করেন।
DSC_0602শহীদ বেদীতে আরো পুষ্পার্ঘ্য অর্পণ করেন, জেলা ও মহানগর আওয়ামী লীগ, জেলা ও মহানগর বিএনপি, যুবলীগ জেলা ও মহানগর, ছাত্রলীগ, জেলা ও মহানগর যুবদল, সেচ্ছাসেবক দল, জেলা ও মহানগর ছাত্রদল, জাসদ, বাসদ, গণতন্ত্রী পার্টি, জনতা পার্টি, মহিলা আওয়ামী লীগ, জেলা ও মহানগর ছাত্রলীগ, ছাত্রফ্রন্ট, সম্মিলিত সাংস্কৃতিক জোটসহ বিভিন্ন রাজনৈতিক, সামাজিক ও সাংস্কৃতিক সংগঠন।
এছাড়া দৈনিক সিলেটের ডাক, দৈনিক শ্যামল সিলেট, দৈনিক উত্তরপূর্ব, সিলেট স্টেশন ক্লাব, সিলেট ক্লাব লিমিটেড, সম্মিলিত সাংস্কৃতিক জোট, জালালাবাদ গ্যাস সিবিএ, ছাত্র যুব ঐক্য পরিষদ, ছাত্র কল্যাণ পরিষদ, আওয়ামী প্রজন্মলীগ, সড়ক ও জনপথ বিভাগ, সম্মিলিত সাংস্কৃতিক জোট, কবি দিলওয়ার পরিষদ, শ্রী শ্রী হরিভক্তি প্রচারণী সভা, ১৯ নম্বর ওয়ার্ড আওয়ামী লীগ, এশিয়া ছিন্নমূল সংস্থা, তাহিরপুর সমিতি, জেলা আইনজীবী সমিতি, মানবাধিকার কমিশন সিলেট শাখা, আওয়ামী আইনজীবী পরিষদসহ বিভিন্ন সামাজিক, রাজনৈতিক, সাংস্কৃতিক ও স্বেচ্ছাসেবী সংগঠন শহীদ মিনারে পুষ্পস্তবক অর্পণ করেন।