জামায়াত কানেকশনের অভিযোগ : সিলেটে আঞ্জুমানের তাফসির মাহফিল বন্ধ

Tafsir-Bondo-Photo-01-ডেস্ক রিপোর্টঃ সিলেট সরকারি আলীয়া মাদ্রাসা মাঠে আনজুমানে খেদমতে কুরআনের তাফসির মাহফিল বন্ধ করে দিয়েছে পুলিশ। কোতয়ালী থানার ওসি সুহেল আহমদ সিলেটের সকালকে জানান, জামায়াত কানেকশন ও মাহফিলের পূর্বানুমতি থাকায় পুলিশ এমন নির্দেশনা দিয়েছে। এ নিয়ে আইন-শৃংখলা পরিস্থিতি অবনতির আশংকাও প্রকাশ করেন তিনি।

tafsir mahfilশুক্রবার বিকাল ৪টা থেকে আলীয়া মাদ্রাসা মাঠে এ তাফসির মাহফিল শুরু হওয়ার কথা ছিল। সংশ্লিষ্টরা তাফসিরের জন্য প্যান্ডেলও নির্মাণ করেন। দুপুরের দিকে কোতয়ালী থানার একদল পুলিশ সেখানে গিয়ে সকল কাজ বন্ধ রাখতে বলে। এরপর থেকে মাঠে অবস্থান নেয় পুলিশ।
বৃহস্পতিবার এক বিবৃতিতে আন্জুমানে খেদমতে কুরআন সিলেট এর সভাপতি মাওলানা আব্দুল মালিক চৌধুরী ও সেক্রেটারী হাফিজ মাওলানা মিফতাহুদ্দীন ২দিনব্যাপী তাফসীর মাহফিল সফলের আহ্বান জানান। শুক্র ও শনিবার প্রতিদিন বিকাল ৪টা থেকে রাত ১০টা পর্যন্ত মাহফিল চলবে বলে বিবৃতিতে উল্লেখ করেছিলেন তারা।  মাহফিলে মাওলানা আমিরুল ইসলাম বেলালী, মাওলানা মুজাহিদুল ইসলাম ঢাকা, টিভি ভাষ্যকার ডা. হুমায়ুন কবির চুয়াডাঙ্গা, মাওলানা আবু তায়্যিব সৎপুরী, প্রিন্সিপাল মাওলানা আব্দুস সালাম আল মাদানী, প্রিন্সিপাল মাওলানা লুৎফুর রহমান হুমায়দী, মাওলানা হাফিজুর রহমানের তাফসির পেশ করার কথা ছিল বলে বিবৃতিতে উল্লেখ করা হয়েছিল।