সিলেট বিএনপির পূর্ণাঙ্গ কমিটি ‘শিগগিরই’

Sylhet BNPডেস্ক রিপোর্টঃ নেতাকর্মীদের অপেক্ষার অবসান ঘটিয়ে গত ৭ জানুয়ারি সিলেট জেলা ও মহানগর বিএনপির নতুন কমিটি গঠিত হয়েছে। কাউন্সিলরদের প্রত্যক্ষ ভোটে উভয় শাখার তিনটি গুরুত্বপূর্ণ পদে নেতৃত্ব নির্বাচিত হয়েছে। এবার পূর্ণাঙ্গ কমিটি গঠনের তোড়জোড় শুরু করেছে সিলেট বিএনপি। নব-নির্বাচিত নেতৃবৃন্দ ‘শিগগির’ পূর্ণাঙ্গ কমিটি গঠন করতে চান।
গত ৭ জানুয়ারি বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের উপস্থিতিতে সিলেট জেলা ও মহানগর বিএনপির সম্মেলন অনুষ্ঠিত হয়। সম্মেলনে জেলা-মহানগরের ১৩২ জন কাউন্সিলর ভোট প্রদান করেন। তাদের ভোটের মাধ্যমে জেলা বিএনপির সভাপতি নির্বাচিত হন আবুল কাহের শামীম, সাধারণ সম্পাদক হন আলী আহমদ। অন্যদিকে মহানগরে সভাপতি পদে নাসিম হোসাইন, সাধারণ সম্পাদক পদে বদরুজ্জামান সেলিম এবং সাংগঠনিক সম্পাদক পদে মিফতাহ সিদ্দিকী নির্বাচিত হন।
জেলা ও মহানগর বিএনপির এই নির্বাচিত নেতা উভয় শাখার কমিটি পূর্ণাঙ্গ করতে তোড়জোড় শুরু করেছেন। পূর্ণাঙ্গ কমিটি গঠন করতে এবার দেরি করা হবে না বলে মন্তব্য বিএনপি নেতাদের। দলের ত্যাগী, পরীক্ষিত, নিবেদিতপ্রাণ নেতাদের নিয়েই এবার পূর্ণাঙ্গ কমিটি গঠন করা হবে জানিয়েছেন বিএনপি নেতারা। এক্ষেত্রে সিনিয়র নেতাদের পরামর্শ নিয়ে আলাপ-আলোচনার মাধ্যমেই কমিটি গঠিত হবে।
পূর্ণাঙ্গ কমিটির ব্যাপারে সিলেট মহানগর বিএনপির সাধারণ সম্পাদক বদরুজ্জামান সেলিম গণমাধ্যমে বলেন, কতোদিনের মধ্যে কমিটি পূর্ণাঙ্গ করা হবে, তা নির্দিষ্ট করে বলা সম্ভব নয়। তবে আমরা সবার সাথে পরামর্শ করে দ্রুততম সময়ের মধ্যে কমিটি পূর্ণাঙ্গ করা হবে।
সিলেট মহানগর বিএনপির সভাপতি নাসিম হোসাইন গণমাধ্যমে বলেন, অত্যন্ত সুন্দরভাবে, গণতন্ত্রের উজ্জ্বল দৃষ্টান্ত স্থাপন করে আমরা সম্মেলন শেষ করেছি। স্বল্পতম সময়ের মধ্যে মহানগর বিএনপির কমিটিও পূর্ণাঙ্গ করবো আমরা।
সিলেট জেলা বিএনপির সভাপতি আবুল কাহের শামীম গণমাধ্যমে বলেন, শিগগিরই আমরা জেলা বিএনপির কমিটি পূর্ণাঙ্গ করবো। দলের ত্যাগী, পরীক্ষিত, নির্যাতিত ও সৎ নেতাদের সমন্বয়ে কমিটি গঠন করা হবে।