ডেইলি স্টার সম্পাদকের বিরুদ্ধে রাষ্ট্রদ্রোহিতার মামলা

mahfuj anamডেস্ক রিপোর্ট: ইংরেজি দৈনিক ডেইলি স্টারের সম্পাদক মাহফুজ আনামের বিরুদ্ধে রাষ্ট্রদ্রোহিতার অভিযোগে মামলার করা হয়েছে। বৃহস্পতিবার সকালে ঢাকা মহানগর হাকিম স্নিগ্ধা রানীর আদালতে এ্যাডভোকেট মুস্তাফিজুর রহমান দুলাল এ মামলা করেন। দুপুরে এ ব্যাপারে আদালত আদেশ দেবেন বলে জানা গেছে।
এর আগে রাষ্ট্রদ্রোহের অভিযোগ এনে দ্য ডেইলি স্টার সম্পাদক মাহফুজ আনামের গ্রেফতার ও বিচার চেয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছেলে ও তার তথ্যপ্রযুক্তি বিষয়ক উপদেষ্টা সজীব ওয়াজেদ জয়।
মাহফুজ আনাম ডিজিএফআইয়ের দেওয়া তথ্যে ভিত্তিহীন খবর ছাপার কথা স্বীকার করার পর বৃহস্পতিবার (০৪ ফেব্রুয়ারি) রাত ২টা ১৯ মিনিটে নিজের ফেসবুক পেজে দেওয়া এক স্ট্যাটাসে এ গ্রেফতার চান জয়।
স্ট্যাটাসে জয় লিখেছেন, ‘মাহফুজ আনাম, দ্য ডেইলি স্টার সম্পাদক, স্বীকার করেছেন যে তিনি আমার মা প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতি অপবাদ আরোপ করতেই তার বিরুদ্ধে মিথ্যা দুর্নীতির গল্প ছাপিয়েছিলেন। তিনি সামরিক স্বৈরশাসনের সমর্থনে আমার মাকে রাজনীতি থেকে সরিয়ে দিতে এ কাজ করেছিলেন। একটি প্রধান সংবাদপত্রের সম্পাদক সামরিক বিদ্রোহে উস্কানি দিতে যে মিথ্যা সাজানো প্রচারণা চালান তা রাষ্ট্রদ্রোহ।’
প্রধানমন্ত্রীর ছেলে তার স্ট্যাটাসে আরও লেখেন, ‘আমার ব্যক্তিগত মত, তার মিথ্যা গল্পের উস্কানি আমার মাকে গ্রেফতার করিয়েছে এবং ১১ মাস তিনি জেলে কাটিয়েছেন। আমি এর বিচার চাই। আমি চাই মাহফুজ আনাম আটক হোক এবং তার রাষ্ট্রদ্রোহের বিচার হোক।’