বিশ্বনাথে মাদ্রাসা ছাত্র সালমান হত্যার বিচার ও প্রিন্সিপালের মুক্তি দাবিতে মানববন্ধন

Biswanath (sylhet) photoবিশ্বনাথ প্রতিনিধিঃ বিশ্বনাথে মাদ্রাসা ছাত্র সালমান হত্যার প্রকৃত অপরাধীদের দৃষ্টান্তমূলক শাস্তি ও নিরপরাধ মাদ্রাসার প্রিন্সিপাল মাওলানা শিব্বীর আহমদ ও সিনিয়র মুহাদ্দিস মাওলানা বশির আহমদ এর নি:শর্ত মুক্তির দাবিতে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। গতকাল বুধবার বেলা ২টায় উপজেলা সদরের ‘বাসিয়া সেতুর’ উপর জামিয়া ইসলামিয়া দারুল উলুম মাদানিয়া মাদ্রাসার উদ্যোগে এই মানববন্ধন কর্মসূচী পালিত হয়।
মানববন্ধনে বক্তারা বলেছেন, মাদ্রাসার ছাত্র সালমান অজ্ঞাত খুনীদের হাতে নির্মমভাবে খুন হয়েছে। আমরা এই হত্যাকান্ডের তীব্র নিন্দা জানাচ্ছি এবং তদন্ত সাপেক্ষে প্রকৃত খুনীদের গ্রেফতার করে দৃষ্টান্তমূলক শাস্তির দাবী জানাচ্ছি। বক্তারা বলেন, জামিয়ার প্রিন্সিপাল মাওলানা শিব্বীর আহমদ ও শিক্ষক বশির আহমদ কে গ্রেফতার করা হয়েছে সম্পূর্ণ মিথ্যা, কল্পনাপ্রসূত ও অনুমাননির্ভরভাবে। কোন অনুমানের ভিত্তিতেই আমাদের প্রিন্সিপালকে জিজ্ঞাসাবাদের নামে গ্রেফতার করা অত্যন্ত দু:খজনক। কোন প্রিন্সিপাল বা শিক্ষক তাঁর প্রতিষ্ঠানের ছাত্রকে খুন করতে পারেন না। তিনি ষড়যন্ত্রের শিকার। আমরা তার মুক্তির দাবী জানাচ্ছি।
বক্তারা আরো বলেন, প্রিন্সিপাল শিব্বীর আহমদ ও বশির আহমদকে নি:শর্তভাবে মুক্তি না দিলে দুর্বার আন্দোলন গড়ে তোলা হবে এবং জিজ্ঞাসাবাদের নামে ছাত্র-শিক্ষকদেরকে যেন অযথা হয়রানী না করা হয় সেদিকে উর্দ্ধতন প্রশাসনের প্রতি জোরদাবী জানান।
মাদ্রাসার ভারপ্রাপ্ত মুহতামিম মাওলানা কামরুল ইসলাম ছমির এর সভাপতিত্বে ও মাওলানা হাসান-বিন- ফাহিম এর পরিচালনায় মানববন্ধনে বক্তব্য রাখেন জামিয়া মাদানিয়ার শায়খুল হাদীস মাওলানা ফজলুর রহমান খান, জামিয়া মোহাম্মাদিয়া মাদ্রাসার সিনিয়র শিক্ষক মাওলানা আব্দুল মতিন, জামিয়া ক্বাওমিয়া মহিলা মাদ্রাসার সিনিয়র শিক্ষক মাওলানা শামসুল ইসলাম, মুফতি ইব্রাহীম খলীল, খেলাফত মজলিস নেতা আশরাফুল হক, মাওলানা সাজিদুর রহমান রাজনগরী, লামাকাজি মাদ্রাসার শিক্ষক মাওলানা আব্দুল হাফিজ।
মানববন্ধনে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, রামপাশা মাদ্রাসার শিক্ষক মাওলানা নেসার আল-মাহমুদ, মাওলানা আনাস, জামিয়া মাদানিয়া মাদ্রাসার শিক্ষক মাওলানা আবুল খায়ের, মাওলানা শাহেদ আহমদ, মাওলানা ওমর ফারুক, মাওলানা সালিম আহমদ, মাওলানা ইজাদুর রহমান, মাওলানা নুরুল ইসলাম, মাওলানা আব্দুল করীম, মাওলানা হাফিজ ফয়জুর রহমান, মাওলানা শওকত আহমদ, মাওলানা হাফিজ ইমামউদ্দীন, মাওলানা তাফাজ্জুল হোসাইন মুক্তাগাছী, মাওলানা আব্দুল মতিন, মাওলানা হিজবুল্লাহ, মাওলানা আব্দুল বাতিন, মাওলানা ফজলে রাব্বী, মুফতি ইকবাল হোসাইন, মাষ্টার আব্দুল গনী, বিশ্বনাথ নতুনবাজার বনিক কল্যান সমিতির দপ্তর ও প্রচার সম্পাদক মাওলানা শামীম আহমদ, বিশিষ্ট ব্যবসায়ী কবির আহমদ, মাওলানা বুরহানউদ্দীন, কৌড়িয়া মাদ্রাসার শিক্ষক মাওলানা সাদউদ্দীন, হাফিজ হোসাইন আহমদ, পাটাকইন মাদ্রাসার শিক্ষক মাওলানা নোমান আহমদ, মিরেরচর মাদ্রাসার শিক্ষক মাওলানা ফখরুল ইসলাম। এছাড়া মানববন্ধনে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক, ছাত্র, এলাকার মুরুব্বীয়ান ও বাজারের ব্যবসায়ী এবং বনিক সমিতির নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।