ইতালির পালেমোতে সুনামগঞ্জ জেলা সমিতির নবগঠিত কার্যকরী কমিটির শপথ গ্রহণ

bandicam 2016-01-20 04-29-23-707তাফাজ্জুল তপু ,পালেরমো ইতালি: ইতালির পালেমোতে মরমী কবি হাছন রাজা,লোককবি বাউল সম্রাট শাহ আব্দুল করিম ও রাধারমণ দত্তের জন্মস্থান ঐতিহ্যের জেলা সুনামগঞ্জের প্রবাসীদের সংগঠন সুনামগঞ্জ জেলা সমিতির নবগঠিত কার্যকরী কমিটির শপত গ্রহণ অনুষ্ঠান আনন্দ গণ পরিবেশে অনুষ্ঠিত হয়েছে ।
গত ১৮ ই জানুয়ারী সোমবার স্থানীয় সান্তা কিয়ার মিলনায়তনে কোরআন তেলাওয়াত পরিবেশনের মাধ্যমে সূচিত অনুষ্ঠানে সংগঠনের সাধারণ সম্পাদক আলী সোহেলের পরিচালনায় সভায় সভাপতত্ব করেন নবনির্বাচিত কমিটির সভাপতি মো : আবুল কালাম। অনুষ্ঠান শুরুতে নবগঠিত কমিটির পরিচিতি পর্ব ও শপত বাক্য পাঠ করান সুনামগঞ্জ জেলা সমিতর উপদেষ্ঠা বদরুল ইসলাম শিপু।
বিশিষ্ট সমাজ সেবক মো : আবুল কালামকে সভাপতি,আব্দুল মালেক সিনিয়র সহ সভাপতি ও আলী হোসেনকে সাধারণ সম্পাদক নির্বাচিত করে মোট ২১ জন সদস্য় বিশিষ্ট কার্যকর কমিটি ঘটন করা হয়।
শপত গ্রহণ অনুষ্ঠানকে কেন্দ্র করে পালেরমোর বিভিন্ন রাজনৈতিক ও সামাজিক সংগঠনের আমন্ত্রিত নেতৃবৃন্দের উপস্থিতিতে অনুষ্ঠানটি পরিনত হয়েছিল এক বর্ন্যাঢ মিলনমেলা ও আনন্দ গণ সন্ধায় । এ সময় নারী শিশু- কিশোর তরুণ ও প্রবীন সুনামগঞ্জ বাসীদের দেখা গেছে একে অন্যের সাথে শুভেচ্ছা বিনিময়ে ব্যস্ত।

উক্ত অনুষ্ঠানে নবগঠিত কমিটির কর্যক্রম সুন্দর ও সুষ্ট পরিবেশে পরিচালনার লক্ষ্যে দিকনির্দেশনা মূলক বক্তব্য রাখেন বিশিষ্ঠ সমাজ সেবক সিসিলি আওয়ামীলীগের সাধারণ সম্পাদক সিকান্দার মিয়া, পালেরমো বি এন পির সভাপতি আনোয়ার হোসেন ভূইয়া, বাংলাদেশ তরুণ প্রজন্ম পালেরমো ইতালির সভাপতি এজাজ আল মাছুম, সিলেট জেলা সমিতির সাধারণ সম্পাদক আবুল হোসেন,পালেরমো বি এন পির যুগ্ম সাধারণ সম্পাদক তনির খান প্রমুখ।

সভাপতি তাঁর বক্তব্যে তাকে নবনির্বাচিত কমিটির সভাপতি মনোনীত করায় সুনামগঞ্জ বাসীর প্রতি কৃতজ্ঞতা ও সবার সক্রিয় উপস্থিতি ও ব্যাপক সহযোগিতার জন্য সবাইকে ধন্যবাদ জানান, তিনি আরো বলেন এই সমিতির মাধ্যমে সবাইকে একত্রিত করে সুনামগঞ্জ বাসী সহ পালেরমোর সকল বাংলাদেশীদের কল্যাণে নি:স্বার্থ ভাবে কাজ করে যাবেন।