বিয়ানীবাজার পৌর প্রশাসকের দায়ের করা মামলার আপিল খারিজ

Beanibazar Pouroshovaডেস্ক রিপোর্টঃ অবশেষে সুপীম কোর্টের আপিল বিভাগ বিয়ানীবাজার পৌরসভার প্রশাসক তফজ্জুল হোসেনের (৬০১/২০০৯) দায়ের করা আপিল মামলা খারিজ করেছেন। বুধবার প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহার নেতৃত্বাধীন ৫ সদস্যের বেঞ্চে শুনানী শেষে প্রধান বিচারপতি রায় ঘোষণা করেন।
ঢাকায় অবস্থানরত বিয়ানীবাজার উপজেলা আওয়ামীলীগের সভাপতি ও সম্ভাব্য মেয়র প্রার্থী আব্দুল হাছিব মনিয়া ও পৌর নির্বাচন আদায় কমিটির আইন দায়িত্বশীল আব্দুল কুদ্দুছ টিটু মোবাইল ফোনে জানান, বিয়ানীবাজার পৌরসভার প্রশাসক পদে তফজ্জুল হোসেন থাকার বৈধতা নেই। একই সাথে অর্থ জরিমানা করেছে আদালত।
উপজেলা আওয়ামীলীগের কোষাধ্যক্ষ ও পৌরপ্রশাসকের ভাই ময়নুল হোসেন জানান, আগামী ৩ মাসের মধ্যে নির্বাচন দেয়ার নির্দেশ দিয়েছেন আদালত। তবে নির্বাচন চলাকালিন সময় তফজ্জুল হোসেনকে দায়িত্ব পালন করতে ও নির্দেশ দিয়েছেন আদালত।
জানাযায়, ২০০১ সালের ২৯ এপ্রিল গটিত হয় বিয়ানীবাজার পৌরসভা । প্রশাসক হিসাবে স্থানীয় সরকার মন্ত্রণালয় বিয়ানীবাজার উপজেলা নির্বাহীকে দায়িত্ব দিলে মন্ত্রণালয়ের আদেশের উপর হাইর্কোটে রীট পীটিশন দায়ের করেন বিয়ানীবাজার ইউনিয়নের নির্বাচিত চেয়ারম্যান তফজ্জুল হোসেন। তার দায়ের করা রীট পীটিশন (২৩৭৫/২০০১) এর আলোকে আদালত পৌরসভার প্রশাসক হিসাবে দায়িত্ব পালনের আদেশ দেন।
২০০৯ সালের ১৩ জুলাই পৌর প্রশাসক তফজ্জুল হোসেনের রিট পিটিশনটি আদালত বাতিল করেন। একই বছর সুপ্রীম কোর্টে তিনি আরও একটি আপীল (১৪২৫/০৯) করেন। এছাড়া উচ্চ আদালতে পৌরসভার সীমানা সংক্রান্ত ৮টি মামলা বিচারাধীন রয়েছে।
পৌরসভার শ্রীধরা গ্রামের আবদুল ফাত্তাহ্ (১৩৭৩/০২), নয়াগ্রামের ফখরুল হুদা খান (২৯৯৮/০২), নবাং গ্রামের আবদুল মন্নান (৪২৫১/০২), নিদনপুর গ্রামের মনির আলী (২৩২৫/০২), লুৎফুর রহমান খান (৩০৩৫/০৩), কুড়ারবাজার ইউনিয়নের লাউঝারি গ্রামের আলকাছ আলী (৯১৪/০৯), কুড়ারবাজার ইউনিয়নের খশির চাটাল এলাকার রাজা মিয়া (৭৬০৭/০৯) এবং পৌর প্রশাসক তফজ্জুল হোসেন (৯০৬/২০১৩) মামলাগুলো আদালতে বিচারাধীন রয়েছে।