বালাগঞ্জে শফিকুর রহমান খান ট্রাস্টের চক্ষুশিবির ও শীতবস্ত্র বিতরণ

ভিশন ২০২১ বাস্তবায়ন এখন সময়ের ব্যাপার
————–ড. এ কে আব্দুল মোমেন

pic-15.01.2016বালাগঞ্জ প্রতিনিধি: জাতিসংঘে বাংলাদেশের সাবেক স্থায়ী প্রতিনিধি ও রাষ্ট্রদূত ড. এ কে আব্দুল মোমেন বলেছেন, সমাজের মহত্তম ব্যক্তিরাই অসহায় ও বঞ্চিত মানুষের উন্নতির জন্য কাজ করেন। যারা এসব মহৎ কাজে নিজেদের সম্পদ এবং শ্রম দান করেন তাদের যথাযথ সম্মান দেখাতে হবে। মহত্তম কাজের স্বীকৃতি দিয়ে সমাজে মহৎ মানুষের সংখ্যা বাড়াতে হবে। তিনি আলহাজ্ব শফিকুর রহমান খান এতিম এন্ড গরিব ট্রাস্টের উদ্যোগে চক্ষুশিবির, কম্বল বিতরণ, বৃত্তি ও খৎনা প্রদানসহ অন্যান্য সেবামূলক কাজের ভূয়সী প্রশংসা করে বলেন, জননেত্রী শেখ হাসিনার আন্তরিকতা এবং দক্ষতায় দেশের আর্থ সামাজিক অবস্থার ব্যাপক উন্নতি হচ্ছে। সরকারের পাশাপাশি আমাদের বিত্ত্ববান লোকেরাও যেভাবে দেশকে এগিয়ে নিতে কাজ করে যাচ্ছেন তাতে ভিশন ২০২১ বাস্তবায়ন সময়ের ব্যাপার।
ড. এ কে আব্দুল মোমেন গত বৃহস্পতিবার বিকালে বালাগঞ্জ উপজেলার আনোয়ারপুর গ্রামে ”আলহাজ্ব শফিকুর রহমান খান এতিম এন্ড গরিব” ট্রাস্টের উদ্যোগে ফ্রি চক্ষুশিবির ও শীতবস্ত্র বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতাকালে উপরোক্ত কথাগুলো বলেন। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ট্রাস্টের চেয়ারম্যান যুক্তরাজ্য প্রবাসী আহবাবুর রহমান খান মিরন।
আব্দুল ওয়াহিদ রেজু ও রেজুওয়ান আহমদের যৌথ পরিচালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ও বক্তৃতা করেন বালাগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান মো. আবদাল মিয়া, উপজেলা নির্বাহী কর্মকর্তা এটিএম আজহারুল ইসলাম, যুক্তরাজ্য আওয়ামীলীগের ত্রাণ ও সমাজ কল্যাণ বিষয়ক সম্পাদক হাবিবুর রহমান হাবিব, দৈনিক সিলেটের ডাক-এর ব্যবস্থাপনা সম্পাদক দেওয়ান তৌফিক মজিদ লায়েক, সিলেট জেলা দায়রা ও জজ আদালতের প্রাক্তন জিপি এডভোকেট আলহাজ্ব আব্দুল মুকিত চৌধুরী, জেলা আওয়ামীলীগের উপদেষ্টা সদস্য এসএম নুনু মিয়া, জেলা যুবলীগের সাংগঠনিক সম্পাদক এডভোকেট জুয়েল আহমদ, বালাগঞ্জ থানার অফিসার ইন-চার্জ তরিকুল ইসলাম তালুকদার, দেওয়ান বাজার ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান আ ফ ম শামীম, আলহাজ্ব শফিকুর রহমান খান এতিম এন্ড গরিব ট্রাস্টের সদস্য সচিব এনায়েতুর রহমান খান রাজু, কোষাধ্যক্ষ নাজিমুল মুত্তাকিন খান, দেওয়ান বাজার ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি মো. দুদু মিয়া, যুগ্ম সাধারণ সম্পাদক মাহমুদ আলী কাচা, ইউনিয়ন বিএনপির সভাপতি মো. সুরুজ আলী, সাধারণ সম্পাদক তোফায়েল আহমদ সুহেল, দেওয়ান আব্দুর রহিম হাইস্কুল এন্ড কলেজ গভর্ণিংবডির সদস্য আব্দুল জলিল বেলাল, সহকারী প্রধান শিক্ষক খলিলুর রহমান, সিনিয়র শিক্ষক শ্যাম সুন্দর রায়, জেসমিন বেগম, প্রভাষক জাকারিয়া টিপু, প্রভাষক এমডি লিটন, প্রভাষক অজিত দাস, দেওয়ান বাজার সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. শামসুল আলম, নলজুড় সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. আসিদ আলী, বালাগঞ্জ উপজেলা ক্রীড়া সংস্থার যুগ্ম সাধারণ সম্পাদক এমরানুর রহমান ইমরান, আনোয়ারপুর সমাজ কল্যাণ যুব পরিষদের কর্মকর্তা আবুল খায়ের সুজন, ফয়জুর রহমান, রায়হান আহমদ, ছায়েদ আহমদ, জুবের আহমদ সাইফ, জিলন আহমদ, রুপন আহমদ, আহমদ আলী, আব্দুল আলিম, গহরপুর রাইটার্স কাবের সভাপতি মো. জিল্লুর রহমান জিলু, সাধারণ সম্পাদক শাহ মো. হেলাল প্রমুখ।
সকাল থেকে দিনব্যাপী অনুষ্ঠিত চক্ষুশিবির চলাকালে প্রায় দেড় হাজার রোগীকে বিনামূল্যে ব্যবস্থাপত্র, ঔষধ, চশমা প্রদান করা হয়। এবং দেড় শতাধিক রোগীকে ট্রাস্টের অর্থায়নে অপারেশনের জন্য বাছাই করে তাজপুর ভার্ড চক্ষু হাসপাতালে পাঠানো হয়েছে। এ ছাড়া বিকালে ট্রাস্টের উদ্যোগে এলাকার ৫শতাধিক শীতার্ত লোকের মধ্যে কম্বল বিতরণ করা হয়। অনুষ্ঠানের শুরুতে পবিত্র কোরআন তেলাওয়াত করেন মাওলানা আমির হোসেন।