লন্ডনে বাংলাদেশি মাদক বিক্রেতার ১০ বছর কারাদণ্ড

14609ডেস্ক রিপোর্টঃ লন্ডনে বাংলাদেশি এক মাদক বিক্রেতাকে ১০ বছরের কারাদণ্ড দেয়া হয়েছে। হেরোইন এবং কোকেন বিক্রির দায়ে যুক্তরাজ্যের কারাগারে এই যুবককে ১০ বছর দণ্ড ভোগ করতে হবে ।দণ্ডিত শিপু মিয়াকে (২৩) গত বছরের ১০ জুন প্রিন্স মেরিডিয়ান সড়কের একটি বাড়ি থেকে গ্রেপ্তার করা হয়েছিলেন।
তার কাছ থেকে ২ কেজি হেরোইন, ১ কেজি কোকেন, মাদক প্রস্তুতে প্রয়োজনীয় ৫৪ কেজি রাসায়নিক ও নগদ এক লাখ ৭১ হাজার ১৯৫ পাউন্ড উদ্ধারের কথা জানিয়েছিল পুলিশ।
শুক্রবার লন্ডনের স্ন্যার্সব্র“ক ক্রাউন কোর্টের বিচারক রায়ে শিপুকে ১০ বছর ছয় মাস কারাদণ্ডাদেশ দেন। এর আগে গত বছরের ২ অক্টোবর একই আদালত তাকে মাদক সরবরাহ ও অবৈধ মুদ্রা রাখার অভিযোগে দোষী সাব্যস্ত করে।
মামলার অভিযোগপত্রে বলা হয়, লন্ডনের ফোর্ড রোডে বসবাস করা শিপু টাওয়ার হ্যামলেট এলাকায় মাদক সরবরাহ করতেন। আর মেরিডিয়ান সড়কের বাড়িটি ছিল শিপুর ‘সেইফ হাউজ’। মাদকদ্রব্য মেশানো এবং বিক্রির জন্য রাখা মাদক সেখানেই মজুদ করে রাখা হত। বাংলাদেশি মাদক বিক্রেতার কারাদণ্ডের রায়ে সন্তোষ প্রতিক্রিয়া জানিয়েছেন লন্ডন মেট্রোপলিটন পুলিশের অর্গানাইজ ক্রাইম কমান্ডের ডিসি ম্যাথু ফো। তিনি বলেছেন, ‘মাদককে কেন্দ্র করে যারা জীবিকা নির্বাহের চেষ্টা চালিয়ে যাচ্ছে, এ রায় তাদেরকে একটি পরিষ্কার বার্তা দেবে’ ।