সরকারের ২য় বর্ষপূর্তি : সিলেটেও মুখোমুখি আ. লীগ ও বিএনপি

Awamileage bnpডেস্ক রিপোর্টঃ সরকারের ২য় বর্ষপূর্তিতে আজ (মঙ্গলবার) সিলেটেও পাল্টাপাল্টি কর্মসূচী ঘোষণা করেছে আওয়ামী লীগ ও বিএনপি। ঘটনাবহুল ৫ জানুয়ারিকে কেন্দ্র করে দু’দলই পৃথক কর্মসূচী পালন করবে। দুই দলই নিজেদের দখলে রাখতে চায় রাজপথ। এ নিয়ে নগরীতে উত্তেজনা দেখা দিয়েছে।
তবে আওয়ামী লীগ সকালে কোর্ট পয়েন্টে ও বিএনপির বিকেলে আম্বরখানায় কর্মসূচি ঘোষণা করায় সিলেটে সংঘাতের শঙ্কা নেই বলে মনে করছে পুলিশ। তবু আজ নগরীতে বাড়িত নিরাপত্তা থাকবে বলে জানিয়েছেন কোতোয়ালি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা সুহেল আহমদ।
৫ জানুয়ারিকে বিএনপি গণতন্ত্র হত্যা দিবস ও আওয়ামী লীগ গণতন্ত্রের বিজয় দিবস হিসেবে ঘোষণা করেছে। এ উপলক্ষে নগরীর কোর্ট পয়েন্টে সমাবেশ ও র‌্যালি করবে সিলেট আওয়ামী লীগ।
মঙ্গলবার সকাল ১১টায় সিলেট জেলা ও মহানগর আওয়ামী লীগের উদ্যোগে এ কর্মসূচীর উদ্যোগ নেয়া হয়েছে।
মিছিল এবং সমাবেশে সিলেট জেলা ও মহানগর আওয়ামী লীগ এবং অঙ্গ-সহযোগী সংগঠনের সকল পর্যায়ের নেতাকর্মীদের উপস্থিত থাকার জন্য আহবান জানানো হয়েছে।
সিলেট জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি অ্যাড. লুৎফুর রহমান, সাধারণ সম্পাদক শফিকুর রহমান চৌধুরী, মহানগর সভাপতি বদর উদ্দিন আহমদ কামরান এবং সাধারণ সম্পাদক আসাদ উদ্দিন আহমদ এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ আহবান জানান।
এদিকে, বিএনপির কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে ৫ জানুয়ারি বিক্ষোভ সমাবেশ করবে সিলেট বিএনপি। দিনটিকে গণতন্ত্র হত্যা দিবস হিসেবে অভিহিত করেছে দলটি।
মঙ্গলবার দুপুর ৩টায় আম্বরখানা পয়েন্ট সংলগ্ন মহানগর বিএনপির অস্থায়ী কার্যালয়ের সম্মুখে সিলেট জেলা ও মহানগর বিএনপির যৌথ উদ্যোগে বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হবে।
বিক্ষোভ সমাবেশে দলীয় সর্বস্তরের নেতাকর্মীদের উপস্থিত থাকতে আহবান জানিয়েছেন সিলেট জেলা বিএনপির আহবায়ক এডভোকেট এম নুরুল হক ও মহানগর বিএনপির আহবায়ক ডা. শাহরিয়ার হোসেন চৌধুরী। সোমবার রাতে প্রেরিত এক প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে এসব তথ্য জানানো হয়েছে।