মহান বিজয় দিবস উপলক্ষে ইতালির মিলানে আলোচনা সভা করেছে মিলান লোম্বার্দিয়া বিএনপি।

bandicam 2015-12-21 14-05-39-874মিলান প্রতিনিধি: ইতালির মিলনে বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপির আয়োজনে মহান বিজয় দিবস উপলক্ষে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।বিএনপির ভারপ্রাপ্ত সভাপতি আব্দুল্লাহ আল মামুন এর সভাপতিত্বে সাধারণ সম্পাদক হোসাইন মোহাম্মদ মনির এর পরিচলনায় বিজয় দিবসের আলোচনা সভার শুরুতে পবিত্র কোর্ আন তেলাওয়াত ,সমবেত জাতীয় সংগীত,মুক্তিযুদ্ধে সকল নিহত দের শরণে নিরবতা পালন এবং দলীয় সংগীত পরিবেশন করা হয়।
আলোচনা সভায় বক্তব্য রাখেন যুগ্ম সাধারণ সম্পাদক আসাদুজ্জামন রিপন,সাংগঠনিক সম্পাদক হারুন উর রশিদ,যুবদলের সভাপতি তোফায়েল আহমেদ তপু,সেচ্ছাসেবক দলের সভাপতি সিদ্দিকুর রহমান,সাবেক বিএনপির সভাপতি খান রুকন সহ মিলান বিএনপির উপদেষ্ঠা,ও কার্যকরী কমিটির নেতৃবৃন্দ,যুবদল ও সেচ্ছাসেবক দলের নেতৃবৃন্দরা।
বক্তার বলেন, যেদিন দেশে গণতন্ত্র পুনরুদ্ধার হবে এবং স্বৈরতন্ত্রের কবল থেকে যেদিন দেশবাসী মুক্তি পাবে সেদিনই হবে বিজয়ের প্রকৃত উৎসব। মুক্তিযোদ্ধের মূল চেতনা গণতন্ত্রকে গলাটিপে হত্যা করে যে অগনতান্ত্রিক ব্যবস্থা চালু হয়েছে তা থেকে জাতিকে মুক্ত করাই আজকের বিজয় দিবসের একমাত্র শপথ।
দেশ স্বাধীনের ৪৪ বছর পরেও মুক্ত পরিবেশে বিজয় দিবস পালন করা যাচ্ছে না। কারন আজও আমরা পূর্ণ স্বাধীনতা পাইনি। এ জন্য আরেকটি যুদ্ধ প্রয়োজন। সে যুদ্ধের জন্য প্রস্তুতি নিতে হবে। দেশনেত্রী বেগম খালেদা জিয়া ও দেশ নায়ক তারেক রহমানের নেতৃত্বে সেই যুদ্ধে বিজয়ী হয়ে স্বাধীনতার পূর্ণ অধিকার প্রতিষ্ঠা করা হবে।
আলোচনা সভা শেষে স্থানীয় ও অতিথি শিল্পীদের অংশগ্রহনে সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশিত হয়।