আমার দেশ পাঠকমেলা সিলেটের বিজয় দিবসের আলোচনা সভা

মুক্তিযুদ্ধের গৌরবোজ্জল বিজয়কে অর্থবহ করতে মাহমুদুর রহমানকে মুক্তি ও বন্ধ সকল মিডিয়া খুলে দিতে হবে
——প্যানেল মেয়র কয়েস লোদী

Amar Desh PatokMela Sylhet Photo-16-12-15সিলেট সিটি কর্পোরেশনের প্যানেল মেয়র রেজাউল হাসান কয়েস লোদী বলেছেন- বিজয়ের চার দশক পরও আমরা নিজ দেশে পরবাসের মত। অবৈধ ক্ষমতালিপ্সার গ্যাড়াকলে পড়ে দেশের অধিকাংশ জনগোষ্ঠী আজ জুলুম নিপীড়নেরর শিকার। আমাদের মহান মুক্তিযুদ্ধের ঐক্যবদ্ধ চেতনাকে বিভক্ত করে রাজনৈতিক ফায়দা হাসিলের সংস্কৃতি থেকে ক্ষমতানসীন গোষ্ঠীকে ফিরে আসতে হবে। মানুষের বাক স্বাধীনতা হরন করে মুক্তিযুদ্ধের চেতনা বাস্থবায়ন কখনো সম্ভব হবেনা। রাজনৈতিক প্রতিহিংসার বশবর্তী হয়ে দেশপ্রেমিক জাতীয় নেতাদের মিথ্যা মামলায় গ্রেফতার নির্যাতন স্বাধীন-সার্বভৌম জাতির জন্য লজ্জাজনক। গনতন্ত্রকে গলাটিপে হত্যা করতেই সত্য ও ন্যায় প্রতিষ্ঠার সংগ্রামের সাহসী সিপাহশালার নির্ভীক কলম সৈনিক আমার দেশ সম্পাদককে মিথ্যা মামলায় কারাগারে আটক ও আমার দেশ পত্রিকা সহ কয়েকটি মিডিয়া বন্ধ করে দেয়া হয়েছে। লাখো শহীদের রক্ত¯œাত মহান মুক্তিযুদ্ধের বিজয়কে অর্থবহ করতে অবিলম্বে মজলুম সম্পাদক মাহমুদুর রহমানকে মুক্তি এবং আমার দেশ পত্রিকা সহ বন্ধ করে দেয়া সকল মিডিয়াকে খুলে দিতে হবে।
তিনি গতকাল বুধবার মহান বিজয় দিবস উপলক্ষে আমার দেশ পাঠকমেলা সিলেট আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে উপরোক্ত কথা বলেন। পাঠকমেলার সেক্রেটারী এমজেএইচ জামিল-এর সভাপতিত্বে ও ছাত্রকল্যান সম্পাদক আলী আকবর রাজনের পরিচালনায় অনুষ্ঠিত আলোচনা সভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন- জাতীয়তাবাদী মুক্তিযোদ্ধা দল সিলেট মহানগর আহ্বায়ক সালেহ আহমদ খসরু। পাঠকমেলার সদস্য মোহাম্মদ আবুল হাসানের কোরআন তেলাওয়াতের মধ্য দিয়ে সুচীত আলোচনা সভায় স্বাগত বক্তব্য রাখেন বৃহত্তর চৌকিদেখী ব্যাবসায়ী সমিতির সাংগঠনিক সম্পাদক সাজন আহমদ সাজু। বক্তব্য রাখেন জাতীয়তাবাদী মুক্তিযুদ্ধের প্রজন্ম সিলেট মহানগর সভাপতি আব্দুল আউয়াল মিসবাহ।
অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন- যুব নেতা নাহিদ আহমদ, তোফাজ্জল হক সুমন, তোফায়েল আহমদ, ছাত্রনেতা জাহেদ আহমদ, ফয়ছল আহমদ, জুবায়ের আহমদ, শাহান আল মাহমুদ খান, জানি-নুর রশীদ জনি প্রমুখ।