ইতালির মিলানে বিজয়্ফুল কর্মসূচির আলোচনা সভা অনুষ্ঠিত

bandicam 2015-12-13 14-40-12-113মিলান প্রতিনিধি: মহান মুক্তিযুদ্ধের অবদান, স্বাধীনতা সহ রক্তাক্ত সংগ্রাম ও মুক্তিযুদ্ধাদের আত্মত্যাগের কথা মনে করিয়ে দেয়ার জন্য ইতালির মিলানে বিজয় ফুল কর্মসূচির আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।বিজয়্ফুল উদোক্তা নাজমুল হোসেন ও আল আমিন হোসাইন এর সার্বিক তত্ত্বাবধানে বিজয়্ফুল আলোচনা সভায় অংশগ্রহন করেন মিলান লোম্বার্দিয়া আওয়ামীলীগের ভারপ্রাপ্ত সভাপতি মান্নান মালিতা,সাধারণ সম্পাদক নাজমুল কবির জামান,কমিউনিটি নেতা আকরাম হোসেন,সিলেট সমিতির সম্পাদক জামিল আহমেদ,ঢাকা সমিতির সহ সভাপতি চঞ্চল রহমান,আওয়ামিলিগ নেতা আলী আহমেদ,আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক রয়েল তালুকদার,শ্রমিক লীগের সভাপতি মজিবুর রহমান,ইমাম উদ্দিন ,বিয়ানী বাজার উয়েল ফেয়ার ট্রাস্ট এর সম্পাদক আব্দুল বাছিত,যুবদলের যগ্ম সম্পাদক মামুন আহমেদ সহ বিভিন্ন কমিউনিটির নেতৃবৃন্দ।
বক্তারা বলেন, প্রবাসে নব প্রজন্ম কাছে এই বিজয় ফুল বিজয়ের কথা বলবে। ভিনদেশীরাও কৌতুহলী হবে এবং তাদের জানানো যাবে আমাদের বিজয়গাঁথা একাত্তরের কাহিনী।৭১ এর শহীদদের স্মরণ আর বিজয়কে বুকে ধারণ করে বিজয়ফুল কমসূচির মাধ্যমে বিশ্বময় ছড়িয়ে পড়েছে বাংলাদেশের মুক্তিযুদ্ধ ও ত্যাগের ইতিহাস। এই কর্মসূচির মাধ্যমে নতুন প্রজন্ম সহজেই জানতে পারবে বাংলাদেশের জন্ম ইতিহাস। নতুন প্রজন্মের কাছে বিজয়ফুল কর্মসূচির ধারাবাহিকতা অপরিহার্য।
নামমাত্র মূল্যে বিক্রিত বিজয় ফুলের অর্থ দিয়ে মুক্তি যুদ্ধে শহীদদের পরিবার বা যুদ্ধাহত মুক্তিযোদ্ধাদের সামান্য হলেও উপহার কিনে দেয়া যেতে পারে। বিজয় ফুল হোক আমাদের মুক্তিযুদ্ধের বিজয়ের প্রতীক।
উলেক্ষ এই বিজয়্ফুল কর্মসূচি লন্ডনের পর ইতালিতে গত দুই বছর পূবে শুরু হয়েছে এবং বর্তমানে ইতালিতে ব্যাপক কর্মসূচি পালিত হচ্ছে। এ ভাবেই গোটা প্রবাসে বিজয়্ফুল একদিন প্রজন্মের কাছে বিজয়ের উত্সবে পরিনত হবে এই কামনা আয়োজদের।