সিলেট ক্যাডেট কলেজের আন্তঃহাউস বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা

rr (1)শীতের বিকেলে সূর্যের লাল আভা যখন সবাইকে স্পর্শ করেছে ঠিক তখনি সিলেট ক্যাডেট কলেজের ৩৬তম আন্তঃহাউস বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতার সমাপনী দিবস ও পুরস্কার বিতরণ অনুষ্ঠান শুরু হয়। গত ১২ ডিসেম্বর ২০১৫, বিকেল ৩টায় শুরু হওয়া বর্ণাঢ্য এ আয়োজনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ক্যাডেট কলেজ পরিচালনা পরিষদের সভাপতি এবং বাংলাদেশ সেনাবাহিনীর এ্যাডজুটেন্ট জেনারেল মেজর জেনারেল মোঃ মাহফুজুর রহমান, আরসিডিএস, এনডিসি, এএফডব্লিউসি, পিএসসি, পিএইচডি। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মিসেস শাহনাজ আহমেদ। বর্তমান ও প্রাক্তন ক্যাডেট, অতিথি, অভিভাবক, উচ্চ পদস্থ সামরিক ও বেসামরিক কর্মকর্তা, শিক্ষকসহ সকলের স্বতঃস্ফূর্ত উপস্থিতিতে ১২ ডিসেম্বর শীতের বিকেলটি যেন উষ্ণ হয়ে ওঠে। তিনদিন ব্যাপী চলা বর্ণিল এ আয়োজনের উদ্বোধন করেন কলেজ অধ্যক্ষ কমান্ডার এম সাইফুর রহমান, (ট্যাজ), পিএসসি,বিএন।

সারাবছর ব্যাপী অনুষ্ঠিত ক্যাডেটদের বিভিন্ন প্রতিযোগিতায় এ্যাথলেটিক্সে চ্যাম্পিয়ন হয় সুরমা হাউস এবং রানার আপ হয় শাহজালাল (রঃ) হাউস।
২০১৫ সালের সার্বিক ফলাফলের ভিত্তিতে চ্যাম্পিয়ন হওয়ার গৌরব অর্জন করে সুরমা হাউস এবং রানার আপ হয় তিতুমীর হাউস। মাননীয় প্রধান অতিথি বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করেন এবং তাঁর বক্তব্যে বলেন, “ সেবা ও আত্মত্যাগের সুমহান ব্রত নিয়ে নিজেকে যোগ্য নাগরিক হিসেবে গড়ে তোলে ক্যাডেটদেরকে দেশ ও জাতির কল্যাণে আরো বেশি অবদান রাখতে হবে।” বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতার সার্বিক আয়োজন সম্পর্কে মাননীয় প্রধান অতিথি সন্তুষ্টি প্রকাশ করেন।

আবহমান গ্রাম বাংলার ইতিহাস,ঐতিহ্য,কৃষ্টি,সংস্কৃতি এবং আমাদের ভাষা আন্দোলন ও মুক্তিযুদ্ধের সংগ্রামী চেতনাকে ধারণ করে ক্যাডেটদের দ্বারা পরিবেশিত দৃষ্টিনন্দন প্রদর্শনী উপস্থিত সকল দর্শক শ্রোতাকে মুগ্ধ করে। কলেজ অধ্যক্ষ তাঁর স্বাগত ভাষণে সবাইকে ধন্যবাদ জানান এবং ক্যাডেটদের উদ্দেশ্য বলেন, “সততা, নীতিবোধ, বিবেক এবং কর্মদক্ষতার সুষম সমন্বয় ঘটিয়ে নিজেকে একজন পরিপূর্ণ মানুষ হিসেবে গড়ে তোলার প্রচেষ্টাকে আমি অভিনন্দন জানাই। এই গর্বিত প্রতিষ্ঠানের মূলমন্ত্রে দীক্ষিত হয়ে একজন সুনাগরিক হিসেবে তোমরা আগামী দিনের দেশ ও জাতিকে নেতৃত্ব দিবে।” আগামী দিনগুলোতেও সকলের নিরন্তর ভালোবাসা, আন্তরিক সহযোগিতা ও স্বতঃস্ফূর্ত উপস্থিতি কামনা করেন তিনি।