জকিগঞ্জে মহীয়সী নারী বেগম রাবেয়া খাতুন চৌধুরীর ৯ম মৃত্যুবার্ষিকী পালিত

রাবেয়া খাতুন চৌধুরী ছিলেন সিলেটের নারীদের অহংকার
——সাজনা সুলতানা হক চৌধুরী

PICTURE --02 copyজকিগঞ্জ উপজেলা মহিলা আওয়ামীলীগের সভানেত্রী সাবেক মহিলা ভাইস চেয়ারম্যান নারীনেত্রী সাজনা সুলতানা হক চৌধুরী বলেছেন সমাজসেবা মূলক অসংখ্য প্রতিষ্টানের প্রতিষ্টাতা ও চেয়ারম্যান দানবীর ড. রাগীব আলীর পতœী রাবেয়া খাতুন চৌধুরী ছিলেন সিলেটের নারী জাগরনের এক পথিকৃৎ।
তাঁরই জীবদ্দশায় অজশ্র রেখে যাওয়া স্মৃতি নারী পুরুষ ভেদাভেদে হৃদয়র মণিকোঠায় মানুষের মাঝে আজও বেচে আছেন এবং থাকবেন চিরকাল ।
রাবেয়া খাতুন জকিগঞ্জে জন্মে ছিলেন বলে আমরা গর্বিত । তাঁর জন্ম নাহলে হয়তো দানবীর রাগীব আলী সমাজসেবায় মানব কল্যানে এত প্রতিষ্টাতনের প্রতিষ্টাতা হতে অনুপ্রেরনা পেতেননা । যা দানবীর রাগীব আলী নিজেই আবেগ আপ্লুত হয় প্রায়ই বলে থাকেন ।
সাজনা চৌধুরী আরো বলেন মহীয়সী নারী বেগম রাবেয়া খাতুন চৌধুরীর স্মৃতিভান্ডারও প্রসারিত করার অভিপ্রায় তাঁর জন্মভুমি জকিগঞ্জের মানুষের কল্যানে সোনাসারে অত্যাধুনিক সুযোগ সুবিদাসহ বেগম রাবেয়া খাতুন চৌধুরীর নামে আগামী ১৭ ডিসেম্বরে একটি পূর্নাঙ্গ হাসপাতালের শুভ উদ্ভোধনী অনুষ্টান হতে যাচ্ছে । দানবীর রাগীব আলীকে জকিগঞ্জে আরো সেবামূলক প্রতিষ্টান প্রতিষ্টিত করে দিতে দলমত নির্বিশেষে ঐ দিন উপস্থিত থেকে উৎসাহ দেবারও আহবান জানান ।
শনিবার মহীয়সী নারী বেগম রাবেয়া খাতুন চৌধুরীর ৯ম মৃত্যুবার্ষিকী উপলক্ষে উপজেলা মহিলা আওয়ামীলীগের উদ্দোগে আয়াজিত এক আলোচনা সভা ও দোয়া মাহফিলে সভাপতির বক্তব্যে এসব কথা বলেন ।
জকিগঞ্জ উপজেলা মহিলা আওয়ামীলীগের সাধারন সম্পাদিকা মাজেদা রওশন শ্যামলীর পরিচালনায় আলোচনা সভার শুরুতে কোরান তেলাওয়াত করেন বীরশ্রী ইউপি সদস্য বেদানা বেগম ।বক্তব্য রাখেন সহসভানেত্রী কোকিলা বেগম, রোশনা বেগম, জোৎস্না খানম, হোসনা বেগম, উষা রাণী বিশ্বাস, সামিরা জান্নাত, ফাতেমা বেগম চৌধুরী, ডলি বাবর,নার্গিস হক চৌধুরী, হেনা বেগম, রুবি রানী চৌধুরী, ঝুনু বেগম আলী, কনিকা রানী দাস ও কবু বেগম প্রমূখ।

অনুষ্টান শেষে মরহুমার কর্মময় জীবনের উপর বই বিতরন ও মরহুমার মাগফেরাত কামনা করে দোয়া পরিচালনা করেন কেফায়তুল কিবরীয়া চৌধুরী ও শিরনী বিতরন করেন টিটু টু চৌধুরী ।
অপর দিকে মহিয়ীসী নারী বেগম রোকেয়া খাতুন চৌধুরীর ৯ম মৃত্যু বার্ষিকী উপলক্ষে জকিগঞ্জ সততা মহিলা সমবায় সমিতির উদ্দোগে সমিতির সভাপতি পৌর কাউন্সিলার হোসনে জাহান রীনার সভাপতিত্বে ও সাধারণ সম্পাদিকা মাজেদা রওশন শ্যামলীর পরিচালনায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সমিতির উপদেষ্টা সাবেক মহিলা ভাইস চেয়ারম্যান সাজনা সুলতানা হক চৌধুরী । বক্তব্য প্রদান করেন সমাজসেবী ও রাজনৈতিক আব্দুল আহাদ,আহমদুল হক চৌধুরী বেলাল,কেফায়তুল কিবরীয়া চৌধুরী ,আব্দুর রহমান, টিটু চৌধুরী, সহ সভাপতি কাউন্সিলার ছালেহা বেগম,পারুল বেগম,হোসনা বেগম,মরিয়ম বেগম প্রমূখ। বই ও শিরনী বিতরণ শেষে মোনাজাত করা হয়।