যে নাপিত চুল কাটেন আগুন আর সামুরাই তলোয়ার দিয়ে (ভিডিও)

চুল যে মানুষের প্রিয় জিনিশ সেটা বোঝা যায় চুল কাটার সময়। একেক জন একেক রকম ভাবে চুল কাটতে পছন্দ করেন। তবে চুলের কাটিং অনেক রকম হলেও, চুল কাটতে হয় কিন্তু কাঁচি দিয়ে। এক্ষেত্রে চুল কাটার জন্য কোনো নাপিত হয়তো হাত কাঁচি ব্যবহার না করে বড়জোর মেশিনের কাঁচি ব্যবহার করেন। কারণ চুলের মত পাতলা সূক্ষ্ম জিনিশ কাটার জন্য কাঁচির চেয়ে ভালো কিছু যে নেই সে বিষয়ে একমত হবেন বেশিরভাগ নাপিত। তবে ব্যতিক্রম ঘটনাও আছে, মশা মারতে কামান দাগার মত চুল কাটতেও তলোয়ার চালান অনেক নাপিত। স্পেনের রাজধানী মাদ্রিদের এক নাপিত ঠিক এইরকম ব্যতিক্রমি একজন। তার নাম আলবার্তো ওলমেদো।
আলবার্তো ওলমেদোর চুল কাটা দেখলে যে কেউ তাজ্জব বনে যাবেন কারণ তিনি চুল কাটেন আগুন এবং তলোয়ার দিয়ে। এভাবে চুল কাটা যে একটু অদ্ভুত, সে ব্যাপারে আলবার্তোও সবার সাথে একমত। তিনি স্বীকার করেছেন যে, তার এই পদ্ধতি খানিকটা মধ্যযুগীয় বর্বর পদ্ধতি, তবে এই পদ্ধিতিতে তিনি সিদ্ধহস্ত। তলোয়ার দিয়ে চুল কাটলে তিনি সবদিক সমানভাবে কাটতে পারেন। তিনি বলেছেন, সফল হতে গেলে অনেক সময় আমাদের উচিত খানিকটা কল্পনাশক্তি কাজে লাগানো। তাতে ভালো ফল পাওয়া যায়।
ওলমেদোর তরফ থেকে একজন নারী মুখপাত্র সংবাদ মাধ্যমকে বলেন, আমরা মক্কেলের চাহিদা মেটাতে কিছু ব্যতিক্রম পদ্ধতি ব্যবহার করি কারণ কিছু কিছু হেয়ার স্টাইলের ক্ষেত্রে কাঁচি দিয়ে ভালো ফল পাওয়া যায় না। নিচের এই ভিডিওটিতে দেখা যাবে আলবার্তো ওলমেদো নামের এই অদ্ভুত নাপিত কি নিপুণ দক্ষতায় আগুন এবং তলোয়ার দিয়ে চুল কাটছেন-