জকিগঞ্জ ও কানাইঘাটে আ.লীগের বিদ্রোহী প্রার্থীর মনোনয়ন বাতিল

12984ডেস্ক রিপোর্টঃ সিলেটের জকিগঞ্জ ও কানাইঘাট পৌরসভায় আওয়ামী লীগের বিদ্রোহী মেয়র প্রার্থীর মনোনয়ন পত্র বাতিল হয়েছে। জকিগঞ্জ পৌর আ’লীগের সাবেক যুগ্ম আহবায়ক ফারুক আহমদ হলফনামার সাথে মামলা সংক্রান্ত কাগজ যুক্ত না করায় তার মনোনয়ন পত্র বাতিল হয়। অপরদিকে, মনোননয়ন পত্রে সনাক্তকারীর স্বাক্ষর না থাকায় কানাইঘাটে আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী সিরাজুল ইসলাম খোকনের মনেনায়ন পত্র বাতিল হয়।

রবিবার মনোনয়ন পত্র যাছাই বাছাইয়ের শেষ দিনে কানাইঘাটে খেলাফত মজলিসের প্রার্থী ইসলাম উদ্দিনের মনোনয়নপত্র বাতিল করেন রিটার্ণিং কর্মকর্তা। হলফনামায় স্বাক্ষর না থাকায় তার মনোনয়ন পত্র বাতিল করা হয়।

জকিগঞ্জ পৌরসভায় মেয়র পদে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার খলিল উদ্দিন, বিএনপি মনোনীত প্রার্থী বদরুল হক বাদল, জাতীয় পার্টির আবদুল মালেক ফারুক, খেলাফত মজলিসের জাফরুল ইসলাম এবং স্বতন্ত্র প্রার্থী কাজী হিফজুর রহমানের মনোনয়নপত্র বৈধ হয়েছে বলে জানিয়েছেন জকিগঞ্জ উপজেলা নির্বাচন অফিসার আল আমিন।

তিনি আরো জানান, জকিগঞ্জ পৌরসভায় কাউন্সিলর প্রার্থী ময়নুল হক রাজুর মনোনয়নপত্র বাতিল হয়েছে। তিনি শিক্ষাগত যোগ্যতার সনদপত্র জমা দেননি। এছাড়া সংরক্ষিত কাউন্সিলর পদে রাহেলা বেগমের মনোনয়নপত্রও বাতিল হয়েছে। তার স্বামী পৌরসভার তালিকুভুক্ত ঠিকাদার।

এদিকে, সিলেট জেলা নির্বাচন অফিসার আজিজুল ইসলাম জানান, মনোনয়নপত্রে সনাক্তকারীর সাক্ষর না থাকায় কানাইঘাট পৌরসভায় আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী কানাইঘাট বাজার ব্যবসায়ী সমিতির সভাপতি ও আওয়ামী লীগ নেতা সিরাজুল ইসলাম খোকনের মনোনয়নপত্র বাতিল হয়েছে। আর হলফনামায় সাক্ষর না থাকায় খেলাফত মজলিসের মনোনীত প্রার্থী ইসলাম উদ্দিনের মনোনয়নপত্রও বাতিল হয়েছে।

এ পৌরসভায় মেয়র পদে আওয়ামী লীগ সমর্থিত প্রার্থী বর্তমান মেয়র লুৎফুর রহমান, আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী উপজেলা আ’লীগের সাবেক সাধারণ সম্পাদক নিজাম উদ্দিন আল মিজান (স্বতন্ত্র), বিএনপি দলীয় প্রার্থী কাউন্সিলর রহিম উদ্দিন ভরসা, জামায়াত নেতা এ.কে.এম অলিউল্লাহ (স্বতন্ত্র), জাতীয় পার্টি মনোনীত প্রার্থী উপজেলা জাপার সাধারণ সম্পাদক বাবুল আহমদ, জাসদের প্রার্থী তাজ উদ্দিন, স্বতন্ত্র প্রার্থী ব্যবসায়ী সোহেল আমিন এবং প্রবাসী সুলতান আহমদের মনোনয়নপত্র বৈধ হয়েছে বলে জানিয়েছেন জেলা নির্বাচন অফিসার।

আজ রোববার মনোনয়ন যাচাই-বাছাইকালে তাদের মনোনয়ন বাতিল করা হয় বলে জানিয়েছেন তিনি।