কান্তজিউ মন্দিরের রাসমেলায় বোমা বিষ্ফোরণ, আহত অন্তত ২০

12911ডেস্ক রিপোর্টঃ দিনাজপুর জেলার কাহারোল থানায় কান্তজিউ মন্দিরের কাছে রাসমেলার যাত্রা প্যান্ডেলে বোমা বিস্ফোরণে অন্তত পাঁচজন আহত হয়েছে বলে পুলিশ জানিয়েছে। জেলাটির কাহারোল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোঃ. আবদুল মজিদ জানিয়েছেন, মন্দিরের পাশের একটি মাঠে রাসমেলা চলছিল। মেলার পাশেই যাত্রা প্যান্ডেল চলছিল। এ ঘটনায় অন্তত: ২০ জন আহত হয়েছে বলে খবর প্রকাশ করেছে স্থানীয় গণমাধ্যমগুলো।
রাত ১২টা ৫০মিনিটে দর্শকদের বসার স্থানের কাছে একটি খুঁটির সঙ্গে রাখা হাতবোমার বিস্ফোরণ ঘটলে পাঁচজন আহত হয়। পরে রাতভর অভিযান চালিয়ে ৬ সন্দেহভাজনকে আটক করেছে পুলিশ। ঘটনার সময় আয়োজক ও দর্শকদের মধ্যে বিবাদ শুরু হয়ে উল্লেখ করে পুলিশ জানিয়েছে ঘটনার কারন অনুসন্ধানে কাজ করছেন তারা। গত ২৫ অক্টোবর থেকে এক মাসব্যাপী এই মেলাটি শুরু হয়েছিল।
এই ঘটনার পরপরই যাত্রাপালা বন্ধ করে দিয়েছে পুলিশ। তবে রাসমেলা চলবে। এ ঘটনায় একটি মামলার প্রস্তুতি চলছে বলে পুলিশ জানিয়েছে। এই ঘটনার ঠিক একদিন আগে, শুক্রবার বাংলাদেশে সংখ্যালঘু সম্প্রদায়ের নিরাপত্তা এবং রাষ্ট্রের বিভিন্ন ক্ষেত্রে তাদের অধিকারের দাবীতে ঢাকায় এক সমাবেশ করেছে হিন্দু-বৌদ্ধ-খ্রিস্টান ঐক্য পরিষদ। গতমাসেই দিনাজপুর শহরে একজন ইতালিয়ান নাগরিকের উপর হামলার ঘটনা ঘটেছে, যিনি এখনো হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন।