মৌলভীবাজারে দলীয় মনোনয়ন পেয়েও সরে দাঁড়ালেন বিএনপি’র দুই মেয়র প্রার্থী!

Moulvibazar-02বিশ্বজিৎ রায়, কমলগঞ্জ প্রতিনিধি: রহস্যজনক কারণে মৌলভীবাজার পৌরসভার মেয়র ফয়জুল করিম ময়ূন ও বড়লেখা পৌরসভার মেয়র প্রভাষক ফখরুল ইসলাম বিএনপি থেকে দলীয় মনোনয়ন পাওয়ার পরও নির্বাচন না করার সিদ্ধান্ত নিয়েছেন। বর্তমান বিএনপির দু’মেয়র নির্বাচন না করায় তাদের নিয়ে জেলাঝুড়ে চলছে আলোচনা-সমালোচনার ঝড়।
সূত্রে জানা গেছে, মৌলভীবাজার জেলার ৫ পৌরসভার মধ্যে ৪টিতে প্রথম ধাপে নির্বাচন হচ্ছে। শ্রীমঙ্গল পৌরসভা ছাড়া মৌলভীবাজার, কমলগঞ্জ, কুলাউড়া ও বড়লেখায় নির্বাচন হচ্ছে। গত পৌরসভা নির্বাচনে জেলার ৫ পৌরসভায়ই মেয়র পদে বিএনপির প্রার্থী জয়ী হন। কেন্দ্র এবারও তাদের মেয়র পদে প্রার্থিতা চূড়ান্ত করে।
কিন্তু প্রার্থী তালিকা চূড়ান্ত হওয়ার পর হঠাৎ করে নির্বাচন থেকে সরে দাঁড়ান জেলা বিএনপির সাবেক সাধারণ সম্পাদক, মৌলভীবাজার পৌরসভার দু’বারের মেয়র ফয়জুল করিম ময়ূন। তার পরিবর্তে দলীয় মনোনয়নপত্র পেয়েছেন পৌর বিএনপির সভাপতি অলিউর রহমান।
অপরদিকে মৌলভীবাজারের বড়লেখা পৌরসভায়ও বর্তমান মেয়র বিএনপি নেতা প্রভাষক ফখরুল ইসলাম অসুস্থতার কারণে নির্বাচন না করায় সিদ্ধন্ত নিলে তার পরিবর্তে পৌর বিএনপির সভাপতি আনোয়ারুল ইসলামকে দলীয় প্রার্থী হিসেবে চূড়ান্ত করা হয়েছে। তবে কুলাউড়া ও কমলগঞ্জ পৌরসভা নির্বাচনে কেন্দ্র মনোনীত প্রার্থী বর্তমান মেয়র কামাল উদ্দিন জুনেদ ও আবু ইব্রাহিম জমশেদ মেয়র পদে নির্বাচন করছেন।
মৌলভীবাজারের মেয়র ফয়জুল করিম ময়ূন বলেন, প্রতিশ্রুতি অনুযায়ী দু’’বার মেয়রের দায়িত্ব পালন করেছি। নতুনদের স্থান করে দিতে নির্বাচন না করার সিদ্ধান্ত নিয়েছি।