কানাইঘাটে যৌতুক লোভী স্বামীর লাঠির আগাতে স্ত্রী গুরুতর আহত

rina begomকানাইঘাট (সিলেট) প্রতিনিধি : সিলেটের কানাইঘাটে যৌতুকের দাবীকৃত টাকা পিত্রালয় থেকে এনে দিতে না পারায় যৌতুক লোভী স্বামীর নির্যাতন ও লাঠির আগাতে গুরুতর জখমী হয়ে কানাইঘাট হাসপাতালে ভর্তি হয়েছেন ২ সন্তানের জননী রিনা বেগম (২৬)। ঘটনাটি ঘটেছে কানাইঘাট উপজেলার ২নং লক্ষিপ্রসাদ পশ্চিম ইউনিয়নের ভাউরভাগ ৩য় খন্ডের লামারগ্রামে। এ ঘঠনায় গুরুতর আহত রিনা বেগম বাদী হয়ে স্বামী, দেবর, শশুর ও শাশুড়ীর বিরুদ্ধে কানাইঘাট থানায় একটি লিখিত অভিযোগ দায়ের করেছেন।
অভিযোগে জানা যায়, কানাইঘাট উপজেলার ২নং লক্ষিপ্রসাদ পশ্চিম ইউনিয়নের ভাউরভাগ ৩য় খন্ডের লামারগ্রামের আব্দুর রবের পুত্র বাবুল আহমদ এর সঙ্গে গত ৭ বছর পুর্বে বিয়ে হয় একই গ্রামের আলিম উদ্দিনের মেয়ে রিনা বেগম এর। বিয়ের পর হইতে স্বামীর বাড়ীর লোকজন রিনা বেগমের কাছে স্বামীকে বিদেশে পাঠানোর নামে ২ লাখ টাকার যৌতুক দাবী আসছে। এতে রিনা বেগম তার পিত্রালয় থেকে স্বামীকে সোয়া লাখ টাকা এনে দেন। এ টাকাগুলো দেওয়ার পর স্বামী বিদেশে না গিয়ে উক্ত টাকাগুলো আত্বসাৎ করে পুনরায় দেড় লাখ টাকা পিত্রালয় থেকে এনে দেওয়ার চাপ প্রয়োগ করে। পিত্রালয় থেকে দেড় লাখ টাকা এনে দিতে না পারায় স্বামী, দেবর, শশুড় ও শাশুড়ী মিলে গত শুক্রবার রাত অনুমান ৯টায় রিনা বেগমের উপর চালায় অত্যাচার ও নির্যাতন।
এক পর্যায়ে স্বামীর লাটির আগাতে রিনা বেগমের মাথা ফেটে গেলে ও শরীরে গুরুতর জখম হলে সে মাটিতে লুটিয়ে পড়ে। খবর পেয়ে রিনা বেগমের আত্বীয় স্বজনেরা রিনা বেগমের স্বামীর বাড়ীতে গিয়ে তাকে উদ্ধার করে কানাইঘাট উপজেলা স্বাস্থ্য কমপেক্সে এনে ভর্তি করেন। এ ঘটনায় রিনা বেগম বাদী হয়ে তার স্বামী বাবুল আহমদ, দেবর মাসুক আহমদ, শশুড় আব্দুর রব ও শাশুড়ী কুটই বিবিকে আসামী করে কানাইঘাট থানায় একটি লিখিত অভিযোগ দায়ের করেছেন। কানাইঘাট থানার অসি (তদন্ত) শফিকুর রহমান জানান, রিনা বেগম’কে তার শশুর বাড়ীর লোকজন কতৃক মারপিট করেছে মর্মে একটি লিখিত অভিযোগ পেয়েছি। তদন্ত সাপেক্ষ বিবাদী গনের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহন করা হবে।