বিশ্বনাথে বিদ্যালয়ের ম্যানেজিং কমিটি নিয়ে দু’পক্ষের সংঘর্ষ : শিক্ষার্থীসহ আহত ৩০

photo 1তজম্মুল আলী রাজু, বিশ্বনাথ : সিলেটের বিশ্বনাথে গতকাল সোমবার বিকেলে শহীদ জিয়াউর রহমান উচ্চ বিদ্যালয়ের ম্যানেজিং কমিটি নিয়ে দু’পক্ষের মধ্যে সংঘর্ষ হয়েছে। সংঘর্ষে ফজলুল করিম রতন ও জমির আলী পক্ষের অনন্ত ৩০ জন আহত হয়েছেন। গুরুত্বর আহত ১০ জনকে স্থানীয় হাসপাতালে ভর্তি করা হয়েছে বলে জানাগেছে। খবর পেয়ে ঘটনাস্থলে পুলিশ পৌছে পরিস্থিতি শান্ত করে। এ ঘটনায় এলাকায় উত্তেজনা বিরাজ করছে।
জানাগেছে, শহীদ জিয়াউর রহমান উচ্চ বিদ্যালয়ের ম্যানেজিং কমিটি নিয়ে দীর্ঘদিন ধরে ফজলুল করিম ও জমির আলী গংদের মধ্যে বিরোধ চলে আসছে। গতকাল সোমবার উভয় পক্ষকে নিয়ে বিদ্যালয়ে সভা করেন উপজেলা শিক্ষা কর্মকর্তা সোলায়মান হোসেন। সভা শেষে দুপক্ষ দেশীয় অস্ত্র সস্ত্র নিয়ে সংঘর্ষে জড়িয়ে পড়েন। এসময় উভয় পক্ষ ইটপাটকেল নিক্ষেপ করে। প্রায় ঘন্টা ব্যাপী সংঘর্ষে অন্তত ৩০ জন আহত হন।
উভয় পক্ষের আহতরা হলেন ইলামেরগাঁও গ্রামের মনির মিয়া (৫০), খোয়াজ আলী (৬০), আজম আলী, (৩৫), জুবেল আহমদ (৩০), সুমন মিয়া (২২), রইছ আলী (৫৫), সালাহউদ্দিন (২৭) আল-আমিন (১৪), ইসলামউদ্দিন (৩০), আছাব আলী (৪০), আব্দুল খালিক (৩৫), আঞ্জব আলী (৪৫), সিরাজ (৪০), মোজাহিদুল ইসলাম (২৬), রফিক মিয়া (২৫)। অন্যান্য আহতদের নাম জানাযায়নি।
এ ব্যাপারে ফজলুল করিম রতন বলেন, এলাকাবাসীকে না জানিয়ে জমির আলী গোপনে বিদ্যালয়ের ম্যানেজিং কমিটি গঠন করেন। প্রতিবাদে বিভিন্ন দপ্তরে লিখিত অভিযোগ করা হলে গতকাল উপজেলা শিক্ষা কর্মকর্তা উভয় পক্ষকে নিয়ে সভা করেন। সভা শেষে বাড়ি যাওয়ার পথে অর্তকিতভাবে হামলা করেন জমির আলীসহ তার লোকজন।
জমির আলী বলেন, সভা শেষে বাড়ি আসার পথে আমাদের উপর হামলা করে ফজলুল করিম রতনসহ তার লোকজন। কিছু বুঝে উঠার পূর্বে তারা বেপরোয়া হয়ে উঠে। এতে আমাদের ১০-১২ জন গুরুত্বর আহত হন।
বিদ্যালয় ম্যানেজিং কমিটির সভাপতি ফয়জুর রহমান বলেন, বিদ্যালয়ে গতকাল তদন্ত ছিল তদন্ত শেষে শিক্ষা কর্মকর্তা ও আমি বাড়িতে চলে যাই। কি কারণে দুপক্ষ মারামারি করে সে বিষয়ে তিনি জানেন না বলে জানান।
উপজেলা শিক্ষা কর্মকর্তা (মাধ্যমিক) সোলায়মান হোসেন বলেন, তদন্ত শেষ করে আমি চলে আসি। পরে কি নিয়ে দুপক্ষ মারামারি করে এ বিষয়ে আমার জানানেই।
থানার অফিসার ইন-চার্জ মো. রফিকুল হোসেন বলেন, খবর পেয়ে ঘটনাস্থলে পুলিশ গিয়ে পরিস্থিতি শান্ত করে।