মৌলভীবাজার-৩ আসনে সায়রা মহসীনকে নির্বাচিত ঘোষণা

Sayra Mohsinসুরমা টাইমস ডেস্কঃ মৌলভীবাজার-৩ আসনের উপনির্বাচনে বিনা প্রতিদ্বন্দ্বিতায় সায়রা মহসীনকে বেসরকারিভাবে নির্বাচিত ঘোষণা করা হয়েছে। রোববার প্রার্থিতা প্রত্যাহারের শেষ দিন বিকেলে মৌলভীবাজার-৩ উপনির্বাচনের আঞ্চলিক কর্মকর্তা ও রিটার্নিং কর্মকর্তা এস এম এজহারুল হক এ ঘোষণা দেন। আগামী ৮ ডিসেম্বর সৈয়দ মহসিন আলীর শূন্য আসনে উপনির্বাচন অনুষ্ঠিত হওয়ার কথা ছিল। চলতি বছরের শনিবার (১৪ নভেম্বর) বাছাইয়ের দিন পাঁচ প্রার্থীর মধ্যে ৪ জনের মনোনয়নপত্র বাতিল ঘোষণা করা হয়েছিল।

জাতীয় পার্টি (এরশাদ) সমর্থিত প্রার্থী সৈয়দ নুরুল হক। তিনি মনোনয়নপত্রের সঙ্গে বিধান অনুযায়ী চেয়ারম্যান, মহাসচিব অথবা সমমর্যাদা সম্পন্ন ব্যক্তির স্বাক্ষর করা মনোনয়নের স্বপক্ষে লিখিত কাগজপত্র দেননি।

স্বতন্ত্র প্রার্থী মোহাম্মদ খুরশীদ ও সুহেল আহমদের সমর্থনে নির্বাচনী আইন মোতাবেক দেওয়া নির্বাচনী এলাকার এক শতাংশ ভোটারের মধ্যে কমিশনের নির্ধারিত ১০ জনের স্বাক্ষর সঠিক পাওয়া যায়নি।

বাংলাদেশ ন্যাশন্যালিস্ট ফ্রন্ট (বিএনএফ) প্রার্থী আশরাফ হোসেনের নিজের অনুপস্থিতে তার প্রস্তাবকারী এবং সমর্থকরা উপস্থিত হয়ে হলফনামা দিয়ে বলেছে, তারা কোনো দল করেন না এবং কোনো প্রার্থীর পক্ষে প্রস্তাব বা সমর্থন করেননি।

ফলে, সরকারি কৌশুলিদের উপস্থিতিতে ও লিখিত মতামতের ভিত্তিতে তাদের মনোনয়নপত্র বাতিল ঘোষণা করা হয়।

১৪ সেপ্টেম্বর সিঙ্গাপুরে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যুবরণ করেন সমাজকল্যাণ মন্ত্রী সৈয়দ মহসীন আলী। তার মৃত্যুর পর নির্বাচন কমিশন আসনটি শূন্য ঘোষণা করে। সর্বশেষ ২০১১ সালের নির্বাচনে সৈয়দ মহসীন আলীও এ আসনে বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছিলেন।