বিয়ানীবাজারে সমাজসেবী আব্দুল জলিল’র মতবিনিময়

00000বিয়ানীবাজারে তিল পাড়া ইউনিয়নের চেয়ারম্যান প্রার্থী সমাজসেবী মোহাম্মদ আব্দুল জলিল’র সাথে মঙ্গলবার স্থানীয় পূর্ব দেবারেন গ্রামবাসীর এক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। এলাকার বিশিষ্ট মুরব্বী হাজী মতছিন আলীর সভাপতিত্বে ও বাদেপাশা ইউনিয়ন যুবলীগের সভাপতি আলীম উদ্দিন বাবলুর পরিচালনায় সভায় বক্তব্য রাখেন- গোলাপগঞ্জ উপজেলা আওয়ামীলীগের মুক্তিযোদ্ধা বিষয়ক সম্পাদক আসমান আলী, বিশিষ্ট মুরব্বী হাজী তছির আলী, বুরহান উদ্দিন, বিলাল উদ্দিন প্রমুখ।
মতবিনিময় সভায় এলাকার সমস্যার কথা উল্লেখ করে মোহাম্মদ আব্দুল জলিল বলেন- তার এলাকায় এখনো গ্যাসের সমস্যা। বিলের পাড় ও হাওয়া পাড় এলাকায় বিদ্যুত নেই এবং বিল বাড়ি ও গোরর টেকায় এখনও অনেকে বিধবা ভাতা পায় না। আশিরগঞ্জ থেকে পূর্ব বাজার পর্যন্ত এখন মেরামত হয় নাই। শিক্ষা ব্যবস্থা দুর্বল হয়ে পড়েছে।
উন্নয়মূলক কাজের কথা উল্লেখ করে তিনি বলেন- ‘বারই গ্রাম আশিরগঞ্জ রাস্তা জোরপূর্বক ভুগদখলে থাকা অবস্থায় আমি মামলা করে জনসাধারনের হাতে পৌছে দিয়েছি। যার ফলে মন্ত্রী সেখানে ব্রিজ ও রাস্তা নির্মাণ করে জনগনের কষ্ট লাঘব করেছেন।’
আগামীতে সুযোগ পেলে তিনি এলাকাবাসীর পাশে থেকে এলাকার সার্বিক উন্নয়নের অংশীদার হবেন বলে উল্লেখ করেন এবং আগামীতে বিয়ানী বাজার থানার তিল পাড়া ইউনিয়ন পরিষদ নির্বাচনে এলাকাবাসীর সহযোগীতা কামনা করেন।
মতবিনিময় সভায় বক্তারা বলেন- সমাজসেবী মোহাম্মদ আব্দুল জলিল পেশাগত জীবনে একজন কৃতী ফুটবলার ছিলেন। বি.আই.ডি.সি দলে খেলেছেন দীর্ঘদিন। তারপরে তিনি ১৯৭২-১৯৮৬ সালে বাংলাদেশ নাবিক ইউনিয়নের সেক্রেটারি হিসেবে- ফেন্সুগঞ্জ বি.আই.ডি.সি তে সরকারী কর্মকতা হিসেবে নিয়োজিত হন। ১৯৬২-১৯৬৫ সাল পর্যন্ত ছিলেন নৌবাহিনীতে। ১৯৭৭-এর পর থেকে সরকার উনাকে কয়েকবার ৩ বার মিশনে মিশর পাঠায়। এছাড়া তিনি সরকারিভাবে প্যাসেনজার ট্যুরিস্ট সিপ ভিক্টোরিয়ায় কাজ করেছেন। বর্তমানে তিনি যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের উপদেষ্টা হিসেবে দায়িত্ব পালন করছেন।
বক্তারা ইউনিয়নবাসীর সেবায় এরকম একজন সৎ এবং কর্মদক্ষ মানুষের প্রয়োজন বলে উল্লেখ করেন।