জংগী তৎপরতায় এমসি কলেজ, লিডিং ইউনিভার্সিটির আরো শিক্ষার্থীরা জড়িত

Ahmed Tasvikসুরমা টাইমস রিপোর্টঃ হিযবুত তাহরীর প্রচারণা করার সময় নগরীর লালদিঘীরপাড় এলাকার কেন্দ্রীয় জামেয়া মসজিদ থেকে র‌্যাবের হাতে গ্রেফতারকৃত আহমেদ তাসভিক (২৪) এর সাথে সিলেটের প্রাইভেট বিশ্ববিদ্যালয় লিডিং ইউনিভার্সিটিসহ কয়েকটি কলেজ ও বিশ্ববিদ্যালয়ের যোগসাজশ রয়েছে। বুধবার সিলেট র‌্যাব-৯ এর সদর দপ্তরে সংবাদ সম্মেলনের মাধ্যমে এসব তথ্য জানানো হয়।
সংবাদ সম্মেলনে র‌্যাব-৯ এর অধিনায়ক মেজর হুমায়ুন কবীর বলেন, আহমেদ তাসভিক (২৪) সিলেট নগরীর লিডিং ইউনিভার্সিটির সিভিল ইনঞ্জিনিয়ারিং বিভাগের শেষ বর্ষের ছাত্র। সে দীর্ঘদিন থেকে হিযবুত তাহরীরের পক্ষে কাজ করে যাচ্ছে। তার সাথে ওই বিশ্ববিদ্যালয়সহ এমসি কলেজের আরো কয়েকজন শিক্ষার্থী এই জঙ্গি সংগঠনের সক্রিয় সদস্য হিসেবে কাজ করে যাচ্ছে। তাদেরকে গ্রেফতার করার জন্য র‌্যাবের একটি দল কাজ করে যাচ্ছে।
এমনকি গ্রেফতারকৃত তাসভিকের কাছ থেকে আরো বেশ কিছু তথ্য ও প্রচুর সংখ্যাক লিফলেট পাওয়া গেছে। সে সিলেটের গোলাপগঞ্জ উপজেলার চদ্রপুর গ্রামের মহিউদ্দিনের ছেলে। বর্তমানে সে জালালাবাদ ২৭/৩ নং বাসায় বসবাস করে আসছে।
আদালত সূত্রে জানা যায়, গতকাল দুপুরে জঙ্গি তাসভিককে র‌্যাব আদালতে হাজির করলে আদালতের বিজ্ঞ বিচারক তাকে কারাগারে প্রেরণের নির্দেশ প্রদান করেন।
মঙ্গলবার সন্ধ্যায় মাগরিবের নামাজের পর গ্রেফতারকৃত তাসভিকসহ ১৫-২০জন হিযবুতের সদস্য মুসল্লিদের মধ্যে প্রচারণা চালায়। র‌্যাবের উপস্থিতি টেরপেয়ে সে পালিয়ে যাওয়ার সময় তাকে ধাওয়া করে গ্রেফতার করে র‌্যাব।