কাতারের আমিরের সঙ্গে নতুন রাষ্ট্রদূত আসুদ আহমেদ এর সাক্ষাৎ

Bangladesh Ambassador's Credential Presentation and   meeting with HH the Emirআনোয়ার হোসেন মামুন, কাতারের দোহা থেকে: কাতারের আমিরের কাছে পরিচয়পত্র পেশ করে সাক্ষাৎ করেছেন কাতারে বাংলাদেশের নতুন রাষ্ট্রদূত আসুদ আহমদ। স্থানীয় সময় মঙ্গলবার কাতারের রাজধানী দোহা দিওয়ানে আমিরিতে কাতারের আমির শেখ তামিম বিন হামাদ আলথানির সঙ্গে সাক্ষাৎ করেন রাষ্ট্রদূত। সাক্ষাতের সময় নতুন রাষ্ট্রদূত আসুদ আহমেদ বাংলাদেশের রাষ্ট্রপতি মোঃ আবদুল হামিদের শুভেচ্ছা জানান ও কাতারের আমির কে বাংলাদেশ সফরের আমন্ত্রণের রাষ্ট্রপতির দাওয়াত পত্র প্রদান করেন।
২০২২ সালে কাতারে বিশ্বকাপ ফুটবল আয়োজনে দেশটিতে অবকাঠামো নির্মাণসহ বিভিন্ন উন্নয়ন কাজে বাংলাদেশ থেকে আরো শ্রমিক আনার আহ্বান বাংলাদেশের নতুন রাষ্ট্রদূত আসুদ আহমদ ।
সাক্ষাতের সময় বাংলাদেশ দূতাবাসের কাউন্সেলর জাভেদ ইকবাল এবং দ্বিতীয় সচিব নাজমুল হক উপস্থিত ছিলেন। আসুদ আহমেদ পররাষ্ট্র মন্ত্রণালয়ের দক্ষিণ-পূর্ব এশিয়া অনুবিভাগের প্রধান হিসেবে কর্মরত ছিলেন। তিনি পররাষ্ট্র ক্যাডারের ১৩তম ব্যাচের কর্মকর্তা। তিনি হংকংয়ে বাংলাদেশের কনসাল জেনারেল ছিলেন।
আসুদ আহমেদ ঢাকা বিশ্ববিদ্যালয়ের আন্তর্জাতিক সম্পর্ক বিভাগ থেকে অনার্স ও মাস্টার্স ডিগ্রিধারী ওই কর্মকর্তা কূটনৈতিক জীবনে ব্রাসেলস, নিউ ইয়র্ক, কলম্বো মিশনে বিভিন্ন দায়িত্ব পালন করেছেন। বাংলা, ইংরেজি ছাড়াও ফরাসি ভাষার ওপর তার বিশেষ দক্ষতা রয়েছে। তিনি বিবাহিত এবং দুই পুত্র সন্তানের জনক।