নিরুপায় হয়েই বাংলাদেশের পথে অস্ট্রেলিয়া ফুটবল টিম

australia_football28-10-2015সুরমা টাইমস ডেস্কঃ নিরাপত্তার অজুহাতে অস্ট্রেলিয়া ক্রিকেট দল না এলেও সব জল্পনা-কল্পনার অবসান ঘটিয়ে আগামী মাসে অস্ট্রেলিয়া ফুটবল দল আসছে বাংলাদেশে। অবশ্য না এসে তাদের আর ‘উপায়ও’ ছিলো না। কারন বিশ্বকাপ ২০১৮’র বাছাই পর্বে ১৭ নভেম্বর বাংলাদেশের বিপক্ষের ম্যাচটি খুবই গুরুত্বপূর্ণ হয়ে দাঁড়িয়েছে তাদের জন্য । ফুটবলের নীতিনির্ধারণী ফিফার সিদ্ধান্ত মোতাবেক বাংলাদেশে না এলে কাটা পরবে তাদের নির্দিষ্ট পয়েন্ট ।
আগামী মাসের ১৪ তারিখে রাতে কোনো এক সময় ঢাকায় পৌঁছুবে সকারুরা। এমন শিডিউল জানিয়ে বাংলাদেশ ফুটবল ফেডারেশন এর কাছে গতকাল মঙ্গলবার ই-মেইল করেছে তাদের টিম ম্যানেজার জুয়েল ফ্রেমি।
গত ৩ সেপ্টেম্বর অস্ট্রেলিয়ার পার্থে বাংলাদেশের বিপক্ষে হোম ম্যাচে ৫-০ গোলে জিতলেও জর্ডানের কাছে ২-০ গোলে হেরে যায় সকারুরা। আগামী ১৭ নভেম্বর ঢাকার বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে বিশ্বকাপ বাছাই ম্যাচে মাঠে নামবে বাংলাদেশ ও অস্ট্রেলিয়া।
গত ২৫ সেপ্টেম্বর অস্ট্রেলিয়ার ডিপার্টমেন্ট অব ফরেন অ্যাফেয়ার্স এন্ড ট্রেড তার নাগরিকদের জন্য বাংলাদেশ ভ্রমণের ব্যাপারে ‘সিকিউরিটি অ্যালার্ট’ জারি করে। তার সূত্র ধরেই পরদিন অস্ট্রেলিয়া টেস্ট দলের বাংলাদেশ সফর শুরুর সময় পিছিয়ে দেয় ক্রিকেট অস্ট্রেলিয়া।
এর দুইদিন পর রাজধানীর গুলশান এলাকায় ইতালির নাগরিক টাভেলা সিজারকে গুলি করে হত্যার ঘটনায় শেষ পর্যন্ত বাংলাদেশ সফর স্থগিত করে ক্রিকেট অস্ট্রেলিয়া।