লন্ডনে বিচারপতি শামসুদ্দিনকে লাথি-ঘুষি (ভিডিও)

Justice Manikসুরমা টাইমস ডেস্কঃ সুপ্রিমকোর্টের সদ্য অবসরে যাওয়া আলোচিত-সমালোচিত বিচারপতি এএইচএম শামসুদ্দিন চৌধুরী মানিকের ওপর লন্ডনে আবারো হামলার ঘটনা ঘটেছে। স্থানীয় সময় বুধবার রাতে লন্ডনের একটি দুর্গাপূজার মণ্ডপ পরিদর্শন শেষে গাড়িতে ওঠার সময় এই হামলা করে কয়েকজন যুবক।
প্রত্যক্ষদর্শীরা জানায়, লন্ডনের হিথ্রো বিমানবন্দরে নেমে বাসায় যাওয়ার আগে বেথনাল গ্রিনের ইয়র্ক হলে দুর্গাপূজার একটি মণ্ডপে যান বিচারপতি শামসুদ্দিন। এ সময় তার মেয়ে নাদিয়াও সঙ্গে ছিলেন।
Justice Shamsuddin Manikইয়র্ক হল থেকে বেরিয়ে তারা গাড়িতে ওঠার আগে হামলার শিকার হন। ফেসবুকে ওই হামলার ঘটনার বিবরণ দিয়েছেন শামসুদ্দিন চৌধুরীর মেয়ে নাদিয়া।
তিনি লিখেছেন, ‘হঠাৎ একজন তার বাবার কাছে এসে জানতে চান তিনিই শামসুদ্দিন চৌধুরী মানিক কিনা। জবাব না দিলে এরপর সে মারধর শুরু করে।’
এরপর আরো কয়েজন এসে হামলায় যোগ দেয় এবং বিচারপতি শামসুদ্দিনের মোবাইল ফোন কেড়ে নেয়। মেয়ে ঠেকানোর চেষ্টা করলেও হামলাকারীদের লাথি আর ঘুষিতে এক পর্যায়ে শামসুদ্দিন চৌধুরী রাস্তায় পড়ে যান।
এরপর দ্রুত সেখানে পুলিশ এসে উপস্থিত হয়। বিচারপতি মানিক তার ওপর হামলার কথা পুলিশকে জানান। পুলিশ সিসিটিভির ফুটেজ সংগ্রহের জন্য ইয়র্ক হলের ভেতরে যান।
এর আগে, ২০১২ সালের ২৭ জুন লন্ডনে অজ্ঞাতপরিচয় দুই বাঙালি যুবক বিচারপতি শামসুদ্দিন চৌধুরীর ওপর হামলা চালিয়েছিল। লন্ডনের ডেগেনহাম এলাকার গেইল স্ট্রিটে বাড়ির সামনে সেবার তিনি হামলার শিকার হয়েছিলেন।
আলোচিত-সমালোচিত বিচারপতি শামসুদ্দিন চৌধুরী মানিকের ব্রিটিশ নাগরিকত্বও রয়েছে। তার নিজের বাড়িও আছে লন্ডনে।