নবীগঞ্জে পুজা মন্ডপের ব্যানার ছিড়ে ফেলায় পুজারীদের মাঝে অসন্তোষ

থানাপুলিশ ও হিন্দু নেতৃবৃন্দের ঘটনাস্থল পরিদর্শন

নবীগঞ্জ প্রতিনিধিঃ নবীগঞ্জ উপজেলারকালিয়ারভাঙ্গা ইউনিয়নের মান্দারকান্দি-রানীগাও শারদীয় দুর্গাপুজা মন্ডপের গেইটের ব্যানার গত মঙ্গলবার রাতে কে বা কারা ছিড়ে ফেলে দেয়। এ নিয়ে পুজা কমিটির নেতৃবৃন্দের তীব্র ক্ষোব বিরাজ করছে। বিষয়টি নবীগঞ্জ থানা পুলিশকে অবগত করলে ওসি আব্দুল বাতেন খাঁনের নেতৃত্বে একদল পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছেন।
পুজা কমিটির সুত্রে জানাযায়, নবীগঞ্জ উপজেলারকালিয়ারভাঙ্গা ইউনিয়নের মান্দারকান্দি-রানীগাও গ্রামবাসীর উদ্যোগে এ বছরই ধরনী দেবের বাড়ীতে সার্বজনীন দুর্গাপুজার আয়োজন করা হয়। উৎসবকে সৌন্দর্য মুন্ডত করতে রাস্তার পাশে ব্যানার স্বংবলিত একটি গেইট তৈরী করা হয়। গত মঙ্গলবার রাতে একদল দুর্বৃত্ত কোন এক সময়ে গেইটি ভেঙ্গে ফেলে পুজার ব্যানারটি ছিড়ে কয়েক টুকরো করে ফেলে। পরদিন গতকাল বুধবার সকালে বিষয়টি পুজা কমিটির লোকজনের নজরে আসলে উপজেলা পরিষদের চেয়ারম্যান মোঃ আলমগীর চৌধুরী ও নবীগঞ্জ থানার ইনচার্জ আব্দুল বাতেন খাঁন,উপজেলা জাতীয় হিন্দু মহাজোট ও পুজা উদযাপন কমিটির নেতৃবৃন্দকে অবগত করলে ওসি আব্দুল বাতেন খাঁন,ইউপি চেয়ারম্যান মোঃ নজরুল ইসলাম,উপজেলা জাতীয় হিন্দু মহাজোটের সাধারন সম্পাদক প্রভাষক উত্তম কুমার পাল হিমেল,উপজেলা পুজা কমিটির সভাপতি নিখিল আচার্য্য,সহ-সভাপতি অশোক তরু দাস,ইউনিয়ন পুজা উদযাপন কমিটির সভাপতি জ্যোতিষ রায়, সাধারন সম্পাদক অঞ্জন পুরকায়াস্থসহ নেতৃবৃন্দ ঘটনাস্থল পরিদর্শন করেন । পুজার গেইটের ব্যানার ছিড়ে ফেলায় পুজারীদের মাঝে তীব্র অসন্তোষ বিরাজ করছে।
পুজা কমিটির নেতৃবৃন্দের সুত্রে জানাযায়, পুজা শুরু হওয়ার আগের দিনই মান্দার গ্রামের জামায়াত পন্থী লোক গেইটে ব্যানার টাঙ্গাতে বাধাঁ দেয় । এ বিয়টি সাথে সাথে ইউপি চেয়ারম্যান নজরুল ইসলামকে অবগত করা হয়। কিন্তু ঐ দিন রাতেই এই দু®কৃতিকারী চক্র এই ঘটনা ঘটিয়েছে বলে আমাদের ধারনা।