হাউজিং এস্টেট থেকে উদ্ধার হওয়া সেই সাফিয়া আর নেই

safiaসুরমা টাইমস ডেস্কঃ সিলেটের অভিজাত এলাকা হাউজিং এস্টেটের একটি বাসা থেকে মানসিকরোগে আক্রান্ত প্রবাসী বাবা ও তার দুই মেয়েকে উদ্ধার করে হাসপাতালে ভর্তি করান ২০১১ সালে। মানসিক রোগে আক্রান্ত বাবা ওই বাসার ভেতরে তার দুই মেয়েকে দেড় বছর ধরে আটকে রেখেছিলেন।
বাসার ভেতর বন্দি থাকতে থাকতে সাফিয়া ও আফিয়া বাবা আবদুন নূরের মতো মানসিক রোগে আক্রান্ত হয়ে পড়েন। উদ্ধার হওয়া সেই দুই বোনের একজন, সাফিয়া মারা গেছেন। আজ রবিবার সকালে ঘরের দরজা ভেঙে সাফিয়ার মৃতদেহ উদ্ধার করা হয়েছে। ধারণা করা হচ্ছে, ফের মানসিক রোগে আক্রান্ত হয়ে পড়েছিলেন তিনি।
জানা যায়, শনিবার রাতে বাবার সাথে শেষ কথা হয় সাফিয়ার। এরপর সে তার ঘরে ঘুমিয়ে পড়ে। শনিবার সকালে তার কোনো সাড়াশব্দ না পেয়ে অনেক ডাকাডাকি করেন তার বাবা আবদুন নুর। কিন্তু কোনো সাড়া না পেয়ে আশপাশের লোকজন ও পুলিশকে খবর দেন তিনি।
খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছে দরজা ভেঙে সাফিয়ার মৃতদেহ উদ্ধার করে পুলিশ। এসময় সিলেট সিটি করপোরেশনের কাউন্সিলর রেজাউল হাসান কয়েস লোদীও উপস্থিত ছিলেন। কাউন্সিলর লোদী জানিয়েছেন, আবদুন নুর ও তার মেয়ে আফিয়ার আরো চিকিৎসা প্রয়োজন।
নগরীর হাউজিং এস্টেটের ১৩২ নং সহিদ মঞ্জিলে আবদুন নুর ও তার দুই মেয়ের বসবাস। একসময় যুক্তরাজ্য প্রবাসী আবদুন নুর প্রায় ১৭ বছর আগে অপ্রকৃতস্থ অবস্থায় দেশে ফিরেন তিনি। ২০১০ সালে স্ত্রী রোকেয়া বেগম মারা যাওয়ার পর তার মানসিক অবস্থা আরো খারাপ হয়। একপর্যায়ে দুই মেয়ে, সাফিয়া ও আফিয়াকে ঘরের মধ্যে বন্দি করে রাখেন তিনি। পাশের ফ্ল্যাটের কারো সাথেও তাদের যোগাযোগ ছিল না।