টিলাগড়ে ছাত্রলীগের দফায় দফায় সংঘর্ষ-গুলি বিনিময়, সেক্রেটারি রায়হান আহত

Rayhan Chhatroleageসুরমা টাইমস ডেস্কঃ নগরীর টিলাগড় পয়েন্টে ছাত্রলীগের দু’গ্রুপের মধ্যে দফায় সংঘর্ষ ও গুলি বিনিময়ের খবর পাওয়া গেছে। সিলেট ইঞ্জিনিয়ারিং কলেজ ছাত্রলীগের পদবঞ্চিত নেতাকর্মী এবং জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক রায়হান চৌধুরীর অনুসারীদের মাঝে এ সংঘষের্র ঘটনা ঘটেছে। সংঘর্ষে রায়হান চৌধুরী আহত হয়েছেন বলে জানা গেছে।
রবিবার রাত নয়টা থেকে শুরু হওয়া এ সংঘর্ষ শেষ খবর পাওয়া পর্যন্ত অব্যাহত রয়েছে। দুইপক্ষের মধ্যে ধাওয়া-পাল্টা ধাওয়া এবং ইট-পাটকেল নিক্ষেপ চলছে। শাহপরাণ থানা পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণে ঘটনাস্থলে অবস্থান করছে।
সংঘর্ষকালে পদবঞ্চিতরা টিলাগড়স্থ আজমেরি রেস্টুরেন্টে হামলা চালিয়ে ভাংচুর করে। এসময় তারা ক্যাশ বাক্স লুট করে বলেও অভিযোগ পাওয়া গেছে। পরে রায়হান চৌধুরীর অনুসারীরা টিলাগড়ের আরেকটি রেস্টুরেন্টে হামলা চালিয়ে ভাংচুর করে।
গতকাল শনিবার সিলেট ইঞ্জিনিয়ারিং কলেজে নতুন কমিটি ঘোষণা করে জেলা ছাত্রলীগের সভাপতি শাহরিয়ার আলম সামাদ ও সাধারণ সম্পাদক রায়হান চৌধুরী। এ কমিটি ঘোষণার পর পদবঞ্চিতরা ওই কমিটি প্রত্যাখ্যান করে। এরপর ক্যাম্পাসে উত্তেজনা সৃষ্টি হয়। ক্যাম্পাসের উত্তেজনাকে ঘিরে রবিবার সন্ধ্যায় এ সংঘর্ষের ঘটনা ঘটে বলে জানা গেছে।
রবিবার রাত নয়টার দিকে সিলেট ইঞ্জিনিয়ারিং কলেজ ছাত্রলীগের পদবঞ্চিত নেতাকর্মীরা টিলাগড়স্থ আজমেরি রেস্টুরেন্টে হামলা চালিয়ে ভাংচুর করে। এসময় হামলায় জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক রায়হান চৌধুরী আহত হন। পরে রায়হান চৌধুরীর অনুসারীরা টিলাগড়ের আরেকটি রেস্টুরেন্টে হামলা চালিয়ে ভাংচুর করে। রাত ১০টা ৫০ মিনিটে এ প্রতিবেদন লেখা পর্যন্ত উভয় পক্ষের মধ্যে সংঘর্ষ চলছিল। সংঘর্ষ চলাকালীন সময়ে টিলাগড় বাজারের সকল দোকানপাট বন্ধ করে দেন আতঙ্কিত ব্যবসায়ীরা। খবর পেয়ে শাহপরাণ থানা পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণে ঘটনাস্থলে পৌছেছে।
প্রসঙ্গত, শনিবার নির্মলেন্দু পালকে সভাপতি ও মাহিন নুর ইসলামকে সাধারণ সম্পাদক করে ১ বছরের জন্য সিলেট ইঞ্জিনিয়ারিং কলেজ ছাত্রলীগের কমিটি অনুমোদন করেন সিলেট জেলা ছাত্রলীগের সভাপতি শাহরিয়ার আলম সামাদ ও সাধারণ সম্পাদক এম রায়হান চৌধুরী।